• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০, ১৩ শা’বান ১৪৪৫

শাহরুখের বিরুদ্ধে সংস্কৃতি ধ্বংসের অভিযোগ তুললেন নির্মাতা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৩, ০৪:২৬ পিএম
শাহরুখের বিরুদ্ধে সংস্কৃতি ধ্বংসের অভিযোগ তুললেন নির্মাতা

বলিউড নির্মাতা বিবেক অগ্নিহোত্রী। ‘হিন্দি চলচ্চিত্রের মান ক্রমেই নিম্নগামী!’ এমনই মন্তব্য করেছেন ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমার আলোচিত পরিচালক বিবেক অগ্নিহোত্রীর। মাঝে মধ্যে বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনাম হন এই নির্মাতা। এবার বলিউড বাদশা শাহরুখ খানকে আক্রমণ করে মন্তব্য করলেন বিবেক।

ভারতীয় সংবাদমাধ্যম ডিএনএ-কে দেওয়া এক সাক্ষাৎকারে এই নির্মাতা বলেন— ‘‘সুপারস্টার হিসেবে অমিতাভ বচ্চনের উত্থান শুধু ‘দিওয়ার’ থেকে নয়, ‘শাহেনশাহ’ সিনেমারও ভূমিকা রয়েছে। তারপর হিন্দি সিনেমা আর কোনো দিন আসল গল্প বলেনি। বিশেষ করে শাহরুখ খান ও করন জোহরের সিনেমা ভারতীয় সংস্কৃতিকে ধ্বংসের পথে নিয়ে গিয়েছে। তাই আমি মনে করি, আসল গল্প বলাটা খুব জরুরি ছিল।’’

এবারই প্রথম নয়, এর আগেও শাহরুখের বিরুদ্ধে সরব হয়েছিলেন বিবেক। ‘পাঠান’ সিনেমায় দীপিকার বিকিনি বিতর্কের আগুনে ঘি ঢেলে টুইটারে একটি ভিডিও শেয়ার করেছিলেন এই পরিচালক। তাতে বিবেক দাবি করেছিলেন— ‘পাঠান’ সিনেমার গানের নাচ ‘অশ্লীল’। এ ধরনের ভিডিওর কারণে ‘ধর্ষিত ও লাঞ্ছিত হয় সাধারণ মেয়েরা’।

তারপর শাহরুখ খানের ভক্তরা বিবেককে খুনের হুমকি দিয়েছিল এমন অভিযোগও এনেছিলেন পরিচালক। এবারের মন্তব্য প্রকাশ্যে আসার পর চটেছেন শাহরুখ ভক্তরা। বিবেকের এই কথা হজম হচ্ছে না নেটিজেনদের। অনেকেই বিবেকের সঙ্গে তুলনা করেছেন কঙ্গনা রানাউতের। বলিউড নিয়ে কঙ্গনার অভিযোগের শেষ নেই! এবার সেই তালিকায় সামিল বিবেকও।

একজন নেটিজেন লেখেন, ‘এ তো পুরো লেডি কঙ্গনা রানাউত।’ অনেকেই আবার ‘দ্য কাশ্মীর ফাইলস’ প্রসঙ্গ তুলে খোঁচা দেন বিবেককে। লেখেন, ‘নিজে তো প্রোপাগান্ডা সিনেমা তৈরি করেন, অন্যকে নিয়ে আবার বড় বড় মন্তব্য কীসের?’

Link copied!