• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

শেষ মুহূর্তে শো বাতিল করলেন নচিকেতা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৩, ০৭:২৪ পিএম
শেষ মুহূর্তে শো বাতিল করলেন নচিকেতা

শারীরিক অসুস্থতায় ভুগছেন সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী। যার জন্য শেষ মুহূর্তে শো বাতিল করতে বাধ্য হলেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও বার্তাতে এ কথা জানান তিনি।

পশ্চিমবঙ্গের বীরভূমের রামপুরহাটে একটি অনুষ্ঠানে পারফর্ম করার কথা ছিল নচিকেতার। কিন্তু অসুস্থতার কারণে সড়কপথে সাড়ে তিন’শ কিলোমিটারের দীর্ঘ পথ পাড়ি দিয়ে গন্তব্যে পৌঁছানো তার পক্ষে সম্ভব হবে না জনিয়ে তিনি বলেন, “চিকিৎসক আপাতত বিশ্রামে থাকতে বলেছেন।” ৪০ সেকেন্ডের ভিডিও বার্তায় ঠিক কী অসুখে ভুগছেন সেটা জানাননি তিনি।

পূর্বনির্ধারিত অনুষ্ঠানে না যেতে পারায় ভক্তদের কাছে ক্ষমা চেয়েছেন নচিকেতা। তিনি ভক্তদের উদ্দেশ্যে বলেন, “আমি চাই, আপনাদের অনুষ্ঠান সফল হোক। আমি কথা দিচ্ছি, পরের বার আপনাদের ওখানে গিয়ে মনোরঞ্জন করব। আমি জানি, শেষ মুহূর্তে সমস্যায় ফেললাম আপনাদের। কিন্তু আমি পরে কম্পেনসেট করে দেবো।”

ভিডিওতে দেখা যায়, হাসিমুখেই সবার কাছে ভালো থাকার প্রার্থনা করেছেন তিনি। তবে টি–শার্ট গায়ে চশমা চোখে নচিকেতাকে দেখে বেশ অসুস্থতই লাগছিল। সংগত কারণে তার ভিডিওর মন্তব্যের ঘরে ভক্তদের মন্তব্য দেখে বোঝা যাচ্ছে তার শুভাকাঙ্ক্ষীরা যথেষ্ট চিন্তিত। সবাই তার সুস্থতা কামনা করেছেন। বেশির ভাগের বক্তব্য, ‘তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন নচিকেতা। আপনি উজ্জ্বল নক্ষত্র, আপনার সুস্থ থাকা দরকার।’

এদিকে নিজের সমস্যা প্রসঙ্গে আয়োজকদের জানালে সেই শো বাতিল করেছেন আয়োজকেরা। এক বিজ্ঞপ্তিতে তারা আরও জানিয়ে দেন নচিকেতার পরিবর্তে এই অনুষ্ঠান করবেন বাবুল সুপ্রিয়।

জীবনমুখী গান গেয়ে নব্বই দশকে দুই বাংলায় বেশ জনপ্রিয়তা পান নচিকেতা। তিনি বেশ কয়েকটি যৌথ অ্যালবাম নিয়ে কাজ করেছেন। তার জনপ্রিয় গানের মধ্যে রয়েছে, ‘বৃদ্ধাশ্রম’, ‘একদিন ঝড় থেমে যাবে’, ‘অনির্বাণ’, ‘কুয়াশা যখন’, ‘যদি তোর ডাক শুনে কেউ না আসে’, ‘ডাক্তার’ ইত্যাদি। ১৯৯৮ সালে ‘হঠাৎ বৃষ্টি’ সিনেমার মধ্যে দিয়ে প্রথম সংগীত পরিচালনায় আত্মপ্রকাশ করেন নচিকেতা।

Link copied!