• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

মামলা থেকে অব্যাহতি পেলেন মাহিয়া মাহি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২৩, ০৫:৫২ পিএম
মামলা থেকে অব্যাহতি পেলেন মাহিয়া মাহি
মাহিয়া মাহি। ছবি: সংগৃহীত

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অব্যাহতি পেয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ঢাকার সাইবার ট্রাইবুনাল তাদের অব্যাহতি দেন। মাহির আইনজীবী ইশরাত হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত মামলার চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করার পর যাচাই বাছাই করেন। এরপর এ এম জুলফিকার হায়াত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা থেকে মাহিকে অব্যাহতি দেন। মাহির পাশাপাশি তার স্বামী রাকিব সরকারও অব্যাহতি পেয়েছেন এই মামলা থেকে।

এর আগে চলতি বছর ১৭ মার্চ রাতে মারধর, চাঁদাবাজি ও ডিজিটাল নিরাপত্তা আইনে গাজীপুর মেট্রোপলিটনের বাসন থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি করে।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা পরস্পরের সহায়তায় ডিজিটাল নিজস্ব ফেসবুক আইডির মাধ্যমে লাইভ ভিডিও শেয়ার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার ও বিশৃঙ্খলা সৃষ্টি করে আইন শৃঙ্খলার অবনতি ঘটানো ও বিদ্বেষ ছড়িয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অপমান অপদস্ত ও হেয় প্রতিপন্ন করার উদ্দেশে বিভিন্ন মিথ্যা, বানোয়াট, আক্রমণাত্মক, কুরুচিপূর্ণ ও মানহানিকর তথ্য প্রচার করে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫(২)/২৯/৩১(২)/৩৫ ধারার অপরাধ করেছেন।

এদিকে দ্বাদশ জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করতে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন মাহিয়া মাহি। আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন এই অভিনেত্রী।

Link copied!