• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

লুঙ্গি কেনাটা আসলে প্রতীকী : তাহসান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৩, ০৫:৪৬ পিএম
লুঙ্গি কেনাটা আসলে প্রতীকী : তাহসান

রাজধানীর বঙ্গবাজার মার্কেট আগুনে ছাই হয়েছে মঙ্গলবার (৪ এপ্রিল)। সেখানে পোড়া একটি লুঙ্গি এক লাখ টাকায় কিনেছেন সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খান।

এ বিষয়ে গণমাধ্যমকে তাহসান বলেন, “লুঙ্গি কেনাটা এখানে আসলে প্রতীকী। বিদ্যানন্দ তাদের প্রচারের জন্য ছবি তুলেছে, আমিও মনে করেছি সবাইকে বিদ্যানন্দের এই সুন্দর উদ্যোগটির কথা জানানো দরকার।”

এ জনপ্রিয় শিল্পী বলেন, “ঈদে ক্ষতিগ্রস্ত মানুষগুলোর মুখে হাসি ফোটাতে চাইলে সারা বাংলাদেশের মানুষকে ঐকবদ্ধ হয়ে পাশে দাঁড়াতে হবে। আমরা সবাই যদি একটু একটু করেও এগিয়ে আসি, ক্ষতিগ্রস্ত মানুষগুলো হয়ত ঘুরে দাঁড়াতে পারবে।”

তাহসান জানান, ভয়াবহ এই আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন যে উদ্যোগ নিয়েছে, তাতে সামিল হয়ে তিনি লুঙ্গিটি কেনেন।

বঙ্গবাজারে আগুন লাগার পর বিদ্যানন্দ একটি স্লোগানও বেছে নিয়েছে। তাহলো ‘বঙ্গবাজারের কাপড়ে বড় হইছি। আর তাদের বিপদে একটা কাপড় কিনতে পারব না?’ বিদ্যানন্দ বঙ্গবাজার থেকে পুড়ে যাওয়া কাপড় সংগ্রহ করছে মঙ্গলবার বিকাল থেকে। সেই কাপড় পুনর্ব্যবহারযোগ্য করে ব্যবহার করতে চায় সংগঠনটি। সেই সঙ্গে ব্যবসায়ীদের সহায়তা করতে এক কোটি টাকার একটি তহবিল গঠনের উদ্যোগ নিয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। 

Link copied!