• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

পাম দ’অর সার্টিফিকেট ছুড়ে মারলেন জন ফন্ডা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৮, ২০২৩, ০৮:১০ পিএম
পাম দ’অর সার্টিফিকেট ছুড়ে মারলেন জন ফন্ডা

৭৬তম কান চলচ্চিত্র উৎসবে নারী নির্মাতা হিসেবে বাজিমাত করেছেন স্বর্ণপাম বা পাম দ’অর জয়ী ফ্রান্সের নির্মাতা জাস্টিন ত্রিয়েত। ‘অ্যানাটমি অব আ ফল’ সিনেমার জন্য এই পুরস্কার লাভ করেন তিনি। জাস্টিন ত্রিয়েতের পুরস্কার গ্রহণের সময় সার্টিফিকেট ছুড়ে মারেন জন ফন্ডা।

রোববার (২৮ মেভিত্তি) যুক্তরাজ্য ভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি মেইলের এক প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে।

ডেইলি মেইল জানায়, জাস্টিন ত্রিয়েতের পুরস্কার গ্রহণের সময় সার্টিফিকেট ছুড়ে মারেন জন ফন্ডা। ফ্রান্সের নির্মাতা জাস্টিন ত্রিয়েত গর্বিতভাবে পুরস্কার গ্রহণ করার জন্য মঞ্চে গেলেও তারাহুরোতে স্বর্ণপামের সার্টিফিকেট আনতে ভুলে যান। সেসময় জন ফন্ডা তার দিকে সার্টিফিকেটটি ছুড়ে মারেন।

সংবাদমাধ্যমটি আরও জানায়, কানের ইতিহাসে নারী নির্মাতাদের মধ্যে জেন ক্যাম্পিয়ন প্রথম স্বর্ণপাম জিতেছেন ১৯৯৩ সালে। এরপর ২৮ বছরের বিরতি দিয়ে দ্বিতীয়বারের মতো ২০২১ সালে ‌তিতান সিনেমার জন্য স্বণর্পাম জিতেন ফরাসি নির্মাতা জুলিয়া দুকুরনো। এক বছরের ব্যবধানেই তৃতীয় নারী নির্মাতা হিসেবে বাজিমাত করলেন জাস্টিন ত্রিয়েত।

এবারের আসরে প্রতিযোগিতা বিভাগে লড়েছে ২০টি সিনেমা ও একটি তথ্যচিত্র। প্রধান শাখার অন্যান্য পুরস্কারের মধ্যে গ্র্যান্ড প্রিক্স জিতেছে জোনাথন গ্লেজারের সিনেমা ‘দ্য জোন অব ইন্টারেস্ট’, জুরি প্রাইজ জিতেছে আকি কাউরিসমাকির সিনেমা ‘ফলেন লিভস’, সেরা নির্মাতার পুরস্কার জিতেছেন আঙ হুঙ ট্রান (পট আউ ফেউ)।

Link copied!