• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,

মুক্তির আগেই অনলাইনে ফাঁস ‘জাওয়ান’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৩, ০১:১১ পিএম
মুক্তির আগেই অনলাইনে ফাঁস  ‘জাওয়ান’
ছবি: সংগৃহীত

বলিউড বাদশা শাহরুখ খানের নতুন সিনেমা ‘জাওয়ান’-এর আনুষ্ঠানিক ঘোষণার পর থেকেই সিনেমার জন্য মুখিয়ে আছেন দর্শক ও অনুরাগীরা। আগামী ৭ই সেপ্টেম্বর বিশ্বব্যাপী মুক্তি পাচ্ছে শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘জাওয়ান’। তবে মুক্তির আগেই অনলাইনে ফাঁস হয়ে গেল সিনেমার একাধিক দৃশ্য।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে জানানো হয়, সামাজিক মাধ্যম টুইটারে ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে ‘জাওয়ান’-এর ফাঁস হয়ে যাওয়া ক্লিপিং। রেড চিলিজ এন্টারটেইনমেন্টের অভিযোগ , জাওয়ান ছবির ক্লিপিং চুরি হয়েছে। তারপর অনলাইনে ফাঁস করা হয়েছে সেই ক্লিপিং। ছবির স্বত্ব চুরির অভিযোগে ও তথ্যপ্রযুক্তি আইন লঙ্ঘন করার দাবি তুলে সান্তাক্রুজ থানায় ১০ই আগস্ট এফআইআর দায়ের করা হয়েছে রেড চিলিজের পক্ষ থেকে।

সংবাদমাধ্যমটি আরও জানায়, ইতোমধ্যেই ৫টি টুইটার অ্যাকাউন্ট খুঁজে বের করেছে রেড চিলিজ। যেখান থেকে এই ক্লিপগুলো শেয়ার করা হয়েছে। এই প্রোফাইল মালিকদের কাছে আইনি নোটিশ পাঠানো হয়েছে। যদিও তাদের মধ্যে কেবল একজনই সেই নোটিশ গ্রহণ করেছেন।

অন্যদিকে এই প্রযোজনা সংস্থার তরফে দিল্লি হাইকোর্টে অভিযোগ দায়ের করা হয়। হাইকোর্ট টুইটারকে তৎক্ষণাৎ নির্দেশ দেয়, যেন তারা এই ভিডিও ক্লিপগুলো দ্রুত ডিলিট করে দেয়। এই নির্দেশ পাওয়ার পর মাইক্রো ব্লগিং সাইট থেকে সেগুলো সব সরিয়ে দেওয়া হয়েছে।

রেড চিলিজ এন্টারটেইনমেন্ট প্রযোজিত ও অ্যাটলি কুমার পরিচালিত ‘জাওয়ান’ সিনেমায় অভিনয় করেছেন শাহরুখ খান, নয়নতারা, বিজয় সেতুপতি, প্রিয়মণি প্রমুখ।

Link copied!