• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘শিল্পী অঙ্গনকে বসন্তময় করে তুলব’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ০১:৪১ পিএম
‘শিল্পী অঙ্গনকে বসন্তময় করে তুলব’
মিশা সওদাগর-মনোয়ার হোসেন ডিপজল। ছবি: ফেসবুক থেকে

১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৫ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন। নির্বাচন সামনে রেখে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) জনপ্রিয় খল অভিনেতা মিশা সওদাগর তার ফেসবুকে পোস্টের মাধামে জানান দিলেন ডিপজল-মিশা নির্বাচনে প্যানেল দিতে একমত হয়েছেন। আসন্ন নির্বাচনে একই প্যানেল থেকে প্রার্থী হচ্ছেন তারা।

মিশা লেখেন, “ভালোবাসায় জাত, কূল, ধর্ম, বর্ণ,ছোট বড় কোনো প্রভেদ নেই। তেমনি আমাদের শিল্পীদের মধ্যেও জাত, কূল, ধর্ম , বর্ণ , ছোট-বড় কোনো প্রভেদ নেই। আমরা সবাই শিল্পী। আমাদের দায়িত্ব হচ্ছে এ দেশের চলচ্চিত্রকে সমৃদ্ধ করা। আমরা হাতে হাত মিলিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে আমাদের যোগ্যতা এবং অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে চলচ্চিত্রকে এগিয়ে নিয়ে যেতে চাই l আসুন আমরা সবাই শিল্পী অঙ্গনকে বসন্তময় করে তুলব।”

শিল্পী সমিতির বর্তমান কমিটিতে সহসভাপতি পদে রয়েছেন ডিপজল। এর আগে তিনি সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। অন্যদিকে শিল্পী সমিতিতে এর আগে টানা দুইবার সভাপতি নির্বাচিত হয়েছিলেন মিশা সওদাগর। গত নির্বাচনেও প্রার্থী হয়েছিলেন। তবে ভোটের মাঠে হেরে যান তিনি।

প্যানেলের বিষয়টি নিশ্চিত করেছেন অভিনেতা মনোয়ার হোসেন ডিপজলও। তিনি বললেন, “আমরা আলাপ-আলোচনা করছি। এখনো সবকিছু চূড়ান্ত। শিগগিরই এ নিয়ে বিস্তারিত জানাব।”

এরই মধ্যে আসন্ন নির্বাচনের প্রধান কমিশনার ও আপিল বিভাগ চূড়ান্ত হয়েছে। এবারের নির্বাচনে প্রধান কমিশনার হিসেবে থাকছেন খোরশেদ আলম খসরু। তিন সদস্যর এই বোর্ডে অন্য দুই সদস্য হলেন এ জে রানা ও মোহাম্মদ নিশাদ। আপিল বিভাগে প্রধান হিসেবে রয়েছেন শামসুল আলম। তার সঙ্গে সহযোগী হিসেবে রয়েছেন ক্যামেরাম্যান অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মজনু ও নির্মাতা সেলিম আজম।

Link copied!