• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

অনন্ত জলিলের বিরুদ্ধে প্রতারণা মামলা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩, ১০:৪৭ এএম
অনন্ত জলিলের বিরুদ্ধে প্রতারণা মামলা
চিত্রনায়ক অনন্ত জলিল। ছবি: সংগৃহীত

প্রতারণার অভিযোগে চিত্রনায়ক ও ব্যবসায়ী অনন্ত জলিলসহ (এম এ জলিল) ছয়জনকে আসামি করে আদালতে মামলা করা হয়েছে। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালতে শাফিল নাওয়াজ চৌধুরী নামের এক ব্যবসায়ী বাদী হয়ে মামলাটি করেন।

অনন্ত জলিল ছাড়া মামলার বাকি আসামিরা হলেন জাহানারা বেগম, মো. শরীফ হোসাইন, সাকিবুল ইসলাম, মিলন ও শহিদুল ইসলাম। এর মধ্যে জলিলের পলো কম্পোজিট নিট ইন্ডাস্ট্রির নিবন্ধিনের তথ্যানুযায়ী, জাহানার বেগম তার স্ত্রী। আর বাকিরা ওই কোম্পানিতে বিভিন্ন পদে কর্মরত।

বাদীপক্ষের আইনজীবী সজীব মাহমুদ বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, “আদালতে শাফিল নাওয়াজ চৌধুরী নামের এক ব্যবসায়ী বাদী হয়ে মামলাটি করেন। পরে আদালতে জবানবন্দি দেন বাদী। জবানবন্দি গ্রহণ করে বিচারক পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।”

নথি থেকে জানা গেছে, ২০২২ সালের ১৭ অক্টোবর আসামিরা পলো কম্পোজিট কোম্পানির নামে বাদীর কাছে গার্মেন্টস সম্পর্কিত কিছু কাজের জন্য অর্ডার দেন। এরপর বাদী কাজ শুরু করে কাজের বিপরীতে টাকা চাইলে আসামিরা কাজ চালিয়ে যেতে বলেন এবং এলসির মাধ্যমে টাকা দেবেন বলে জানান। পরবর্তী সময়ে তারা আরও বেশ কিছু কাজের অর্ডার দেন।

চলতি বছরের ১৫ মার্চ টাকা পরিশোধের জন্য মার্কেন্টাইল ব্যাংকে অভিযুক্তরা শাফিলের নামে একটি এলসি করেন। শাফিল টাকার জন্য ব্যাংকে যোগাযোগ করলে এলসির কাগজপত্রে ত্রুটির জন্য টাকা ওঠাতে ব্যর্থ হন। 

মামলায় আরও বলা হয়, শাফিল চুক্তি অনুযায়ী প্রায় ২৯ হাজার ২০০ ডলারের কাজ সম্পন্ন করলেও অনন্ত জলিলের মালিকানাধীন কোম্পানিটি এখন পর্যন্ত এক টাকাও পরিশোধ করেনি।

Link copied!