• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

একুশ নিয়ে ভাবনার আবেগঘন পোস্ট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৩:০২ পিএম
একুশ নিয়ে ভাবনার আবেগঘন পোস্ট
অভিনেত্রী আশনা হাবিব ভাবনা ।ছবি: সংগৃহীত

বহু গুণে গুণান্বিত মডেল ও অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। ছোট পর্দার পাশাপাশি বড় পর্দাতেও সরব এই অভিনেত্রী। শুধু অভিনয় নয়, লেখালেখি ও নাচেও বেশ পারদর্শী তিনি। ভাবনা ছবিও আঁকেন দারুণ।

সামাজিক যোগাযোগমাধ্যমেও সক্রিয় থাকেন ভাবনা। যে কোনো বিষয়েই নিজের মতামত কিংবা অনুভূতি প্রকাশ করতে ভোলেন না তিনি। এবারও তার ব্যতিক্রম হলো না।

বুধবার (২১ ফেব্রুয়ারি) দেশজুড়ে পালিত হচ্ছে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এদিন নিজের ভেরিফায়েড ফেসবুকে একটি আবেগঘন পোস্ট দিয়েছেন ভাবনা।

সংবাদ পাঠকদের জন্য ভাবনার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো—

সাফিয়া খাতুন, ফজিলাতুন্নেসা, ড: হালিমা খাতুন, প্রতিভা মুতসুদ্দি, সুফিয়া আহমেদ, সুফিয়া ইব্রাহিম, মমতাজ বেগম, সোফিয়া খান, রওশন আরা বাচ্চু, জুলেখা নুরী, সারা তাইফুর, রানি ভট্টাচার্য, ড: সুফিয়া খাতুন ও শামসুন্নাহার।

একুশে ফেব্রুয়ারি, ১৯৫২। পুলিশের ব্যারিকেডকে পরোয়া না করে ১৪৪ ধারা ভেঙে বাংলার যে মহীয়সীরা প্রথম এগিয়ে যায় আমতলার দিকে, ইতিহাসের পাতায় স্বর্ণোজ্জ্বল থাকুক তাদের নাম। আমরা তোমাদের ভুলব না...।

প্রসঙ্গত, এবারের একুশে বই মেলায় পাওয়া যাচ্ছে ভাবনার লেখা ‘কাজের মেয়ে’। এছাড়া অভিনেত্রীর উল্লেখযোগ্য উপন্যাসগুলো হচ্ছে— ‘গুলনেহার’, ‘তারা’এবং ‘গোলাপী জমিন’। অন্যদিকে অভিনেত্রীর কবিতার বইয়ের নাম— ‘রাস্তার ধারের গাছটির কোনো ধর্ম ছিল না’।
 

Link copied!