• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

‘অবশ্যই পুরোটা সত্য না, যেটুকু সত্য না সেটাও মিথ্যা না’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২৩, ০২:৫৯ পিএম
‘অবশ্যই পুরোটা সত্য না, যেটুকু সত্য না সেটাও মিথ্যা না’
নুসরাত ইমরোজ তিশা ও মোস্তফা সরয়ার ফারুকী। ছবি: সংবাদ প্রকাশ

অপেক্ষার পালা শেষ করে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ওটিটি  প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পেয়েছে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর নতুন সিনেমা ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। রাজধানীর মহাখালী এসকেএস টাওয়ারে প্রিমিয়ার শো শেষে সিনেমাটির গল্প প্রসঙ্গে ফারুকী বলেন, “অবশ্যই পুরোটা সত্য না, আবার যেটুকু সত্য না সেটাও মিথ্যা না।”

সিনেমাটির গল্প পুরোটা সত্য কিনা? এমন প্রশ্নের উত্তরে নির্মাতা ফারুকী বলেন, “এটা সত্য ঘটনা হলে আমরা বলতাম সিনেমার নাম ‘অটোবায়োগ্রাফি’। কিন্ত আমরা তো বলেছি, আমাদের সিনেমার নাম ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। অর্থাৎ গল্পটি ‘অবশ্যই পুরোটা সত্য না, আবার যেটুকু সত্য না সেটাও মিথ্যা না’।”

একজন নির্মাতা হিসেবে নিজের অভিনয় প্রসঙ্গে ফারুকী বলেন, “জীবন তো ভালো বা খারাপের মতো না। আমি যখন স্ক্রিনে আমার অভিনয় দেখেছি, আমার কাছে মনে হয়েছে ‘জীবন এরকমই’।”

চরকিতে ‘মিনিস্ট্রি অব লাভ’-প্রজেক্টে জনপ্রিয় ১২ নির্মাতা ভালোবাসার গল্প নিয়ে ১২টি চরকি অরিজিনাল ফিল্ম নির্মাণ করছেন। এই পুরো প্রজেক্টের সার্বিক তত্ত্বাবধানে আছেন মোস্তফা সরয়ার ফারুকী। তিনি নিজে ‘অটোবায়োগ্রাফি’ ও ‍‍‘মনোগামী‍‍’ নামে দুইটি সিনেমা নির্মাণ করছেন। ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’তে অভিনয়ের মাধ্যমে প্রথমবার বড় পর্দায় অভিষেক হচ্ছে মোস্তফা সরয়ার ফারুকীর। তার সঙ্গে জুটি বেঁধেছেন তার স্ত্রী অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা।

‘অটোবায়োগ্রাফি’তে ফারুকী ও তিশা ছাড়াও অভিনয় করেছেন ডিপজল, ইরেশ যাকের, ডলি জহুর, শরাফ আহমেদ জীবনসহ আরও অনেকে। 

Link copied!