• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

চলে গেলেন বলিউডের বিখ্যাত পরিচালক সতীশ কৌশিক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৯, ২০২৩, ১০:১৩ এএম
চলে গেলেন বলিউডের বিখ্যাত পরিচালক সতীশ কৌশিক

বলিউডের জনপ্রিয় অভিনেতা ও পরিচালক সতীশ কৌশিক আর নেই। বৃহস্পতিবার (৯ মার্চ) ভোরে দিল্লিতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার মৃত্যু বার্তা নিশ্চিত করেন বলিউড অভিনেতা অনুপম খের।

জানা গেছে, দিল্লির একটি হাসপাতালে নিয়ে আসার পথে হৃদরোগে আক্রান্ত হন সতীশ কৌশিক। গত ৭ মার্চ তাকে জনপ্রিয় গীতিকার জাভেদ আখতার আয়োজিত হোলি উৎসবেও দেখা গিয়েছিল। এরপরই হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হয় এই সৃষ্টিশীল মানুষটির।

সতীশ কৌশিকের মৃত্যুতে শোক জানিয়েছেন বলিউডের অনেকে। এদের মধ্যে উল্লেখ করা যায় বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের কথা। তার পরবর্তী ছবি ‘ইমার্জেন্সি’তে উপপ্রধানমন্ত্রী জগজীবন রামের চরিত্রে অভিনয় করেছেন সতীশ।

পরিচালক সতীশের যাত্রা ১৯৯৩ সালে ‘রূপ কি রানি চোরোঁ কা রাজা’ ছবি দিয়ে। পরে ‘হাম আপকে দিল মে রেহতে হ্যায়’, ‘মুঝে কুছ কেহনা হ্যায়’-এর মতো ব্যবসা সফল ছবি পরিচালনা করেন তিনি। সালমান খানের হিট ছবি ‘তেরে নাম’-এরও পরিচালক ছিলেন সতীশ কৌশিক।

অভিনেতা হিসাবেও জনপ্রিয় ছিলেন সতীশ। ‘মিস্টার ইন্ডিয়া’ ছবিতে তার অভিনয় অনেকেই মনে রাখবেন। এর সবই এখন স্মৃতি। কর্মময় জীবন সিনেপর্দায় দেখে সতীশ ভক্তরা আরও বেশি শোকার্ত হবেন এ বেলা।
 

Link copied!