• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

শাকিব খানের জন্য চেন্নাইয়ে মস্ত বড় শহর নির্মাণ হচ্ছে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৪, ০১:২৪ পিএম
শাকিব খানের জন্য চেন্নাইয়ে মস্ত বড় শহর নির্মাণ হচ্ছে
শাকিব খান, পাশে তার জন্য নির্মিত শহর। ছবি: ফেসবুক থেকে

সুপারস্টার শাকিব খানের জন্য ভারতের চেন্নাইয়ের রামুজি ফিল্ম সিটিতে মন্ত বড় শহর তৈরি করা হচ্ছে! আর এই শহরটি নির্মাণ করছেন দুনিয়া কাঁপানো বাহুবলী টেকনিশিয়ানরা। শহরটি হবে নব্বই দশকের আদলে।  দৈনিক শতাধিক টেনকিশিয়ান সেখানে কাজ করছেন।

আর এসবই হচ্ছে সুপারস্টার শাকিব খানের আসন্ন সিনেমা ‘তুফান’-এন জন্য। সিনেমাটি পরিচালনা করছেন তরুণ প্রজন্মের আলোচিত পরিচালক রায়হান রাফী।

তিনি জানিয়েছেন, শহরটি  রুপালি পর্দায় উঠে আসবে নব্বই দশক। যে সময়টি নতুন প্রজন্মের স্মৃতিতে গাঁথা। পরিচালক জানালেন, নির্মাণে থাকবে সর্বাধুনিকতার ছোঁয়া। আরও থাকবে ভরপুর অ্যাকশন, যা বাংলাদেশের সিনেমার দর্শকরা বাংলা সিনেমায় আগে কখনো দেখেনি।

সম্প্রতি ‘তুফান’-এর প্রি-প্রডাকশনের পাঁচটি স্থিরচিত্র রায়হান রাফী নিজের ফেসবুকে পোস্ট করেছেন। সিনেমাপ্রেমীদের মাঝে সেগুলো ভাইরাল হয়েছে। নানা বিশ্লেষণে সেগুলো নিয়ে তৈরি হয়েছে ইউটিউব কনটেন্ট! স্থিরচিত্রগুলোতে দেখা যায়, ভিন্টেজ লুকে চারপাশ। মস্ত বড় দালানের সামনে সেই সময়ের গাড়ি!

সড়কের পাশে সিনেমা হলে ঝুলছে সালমান শাহর ‘মহামিলন’ ছবির পোস্টার। অন্য রকম আবহের এসব প্রি-প্রডাকশনের মিনিয়েচার স্থিরচিত্র দেখে লুফে নেয় চলচ্চিত্রপ্রেমীরা।

রাফী বলেন, রামুজি ফিল্ম সিটিতে বড় জায়গা জুড়ে এমন সেট বানানো হচ্ছে। সঠিকভাবে পরিকল্পনার জন্য আমার অফিসে প্রি-প্রডাকশনে এমন মিনিয়েচার বানিয়েছি। বলিউডের বড় বড় ফিল্মের প্রি-প্রডাকশনের প্ল্যানে এভাবে করা হয়। এখানে যে কালার দেখা যাচ্ছে সিনেমাতে এমন কালারে বাড়ি-গাড়ি থাকবে। আসলে কোন দৃশ্য কীভাবে হবে, সেগুলো নিখুঁত করার জন্য এভাবে কাজ করছি।

একটি দৃশ্যে দেখা যাচ্ছে সালমান শাহ-শাবনূরের ‘মহামিলন’ ছবির পোস্টার। এ প্রসঙ্গে রাফী বলেন, গল্পের এক দৃশ্যে দেখা যাবে শহরের একটি স্থানে সিনেমা হলে ওই ছবিটা চলছিল। আমাদের সিনেমা নব্বই দশক দেখাচ্ছি। ওই সময়ের সিনেমা খুব গুরুত্বপূর্ণ। গল্পে সিনেমা হলে অনেক নায়িক-নায়িকার ছবি দেখা যাবে। আগে কিছু বলা যাবে না, তবে এতটুকু বলতে পারি দর্শকরা দেখে আনন্দ পাবে। কারণ তাদের চাওয়াটা আমি বুঝি।

সিনেমাটি ঘোষণার পর থেকে ‘তুফান’ নিয়ে ব্যাপক আগ্রহী সিনেপ্রেমীরা। সুপারস্টার শাকিব খানকে নিয়ে প্রথমবার ছবি বানাতে যাচ্ছেন রায়হান রাফী। দর্শকদের আগ্রহ প্রতিনিয়ত টের পাচ্ছেন তিনি। রাফী বললেন, লাস্ট যে পোস্টটা করেছি আগে ভাবিনি এভাবে ভাইরাল হয়ে যাবে। দর্শক পছন্দ করছে এবং তারা আগ্রহ প্রকাশ করছে এতে করে মনোযোগ বেশি দিতে হচ্ছে। বিশেষ করে দেশের বাইরের ছবিগুলো যেভাবে আগে প্ল্যান থাকে সেটাই করছি।

“শাকিব ভাই, আমি, প্রডাকশন থেকে সবাই চেষ্টা করছি ‘তুফান’র মাধ্যমে এমন কিছু উপহার দিতে, যা বাংলা সিনেমায় কমার্শিয়ালি নতুন মাত্রা এনে দেবে। আমাদের সিনেমাগুলো যেভাবে ব্লকবাস্টার হচ্ছে, আমরা চাচ্ছি এর চেয়ে বড় কিছু করব। বলিউড যেভাবে অ্যাকশন ফিল্ম বানাচ্ছে এগুলো কয়েক বছর আগেও আমাদের চিন্তার বাইরে ছিল। তাদেরও কেউ না কেউ শুরু করেছিল বলে আজকে তারা পেরেছে। আমরা ‘তুফান’ দিয়ে শুরু করতে যাচ্ছি। কমার্শিয়ালি আমরা এখন যা ভাবছি তার চেয়েও যেন বেশি কিছু হয়। আমাদের বিশ্বাস ‘তুফান’ বাংলা সিনেমায় নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে।”

এদিকে ‘তুফান’ ঘোষণার দিনই শাকিব জানিয়েছেন, ঠিকভাবে বানাতে পারলে এ ছবি দিয়ে বাংলা সিনেমা ১০০ কোটির ক্লাবে প্রবেশ করবে।  গত বছর ‘প্রিয়তমা’ দিয়ে ৪১ কোটি টাকা লাভ করেছে প্রযোজক। মহা ক্যানভাসে ১০০ কোটির ক্লাবে যাবে শাকিবের ‘তুফান’ এটাই সবার প্রত্যাশা।

Link copied!