• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

অমিতাভের নাম-ছবি-কণ্ঠস্বর ব্যবহারে নিষেধাজ্ঞা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২, ০১:১৬ পিএম
অমিতাভের নাম-ছবি-কণ্ঠস্বর ব্যবহারে নিষেধাজ্ঞা

বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের নাম, স্থিরচিত্র, কণ্ঠস্বর বিনা অনুমতিতে আর ব্যবহার করা যাবে না। শুক্রবার (২৫ নভেম্বর) দিল্লি হাইকোর্টের বিচারপতি নবীন চাওয়া এ আদেশ দিয়েছেন। ভারতীয় সংবাদ সংস্থা এএনআই এ খবর প্রকাশ করেছে।

এ বিষয়ে বিচারপতি নবীন চাওলা বলেন, “অমিতাভ বচ্চন একজন সুপরিচিত ব্যক্তি, বহু বিজ্ঞাপনে তার মুখ ব্যবহার করা হয়েছে। কিন্তু সবগুলোই যে তার অনুমতি নিয়ে করা হয়েছে এমনটা নয়। আর এজন্য ক্ষুব্ধ এই অভিনেতা।”

কিছু দিন আগে দিল্লি হাইকোর্টে এ বিষয়ে একটি মামলা দায়ের করেছিলেন অমিতাভ বচ্চন। তারই পরিপ্রেক্ষিতে অন্তবর্তীকালীন এই আদেশ দেন বিচারপতি নবীন চাওলা। তিনি বলেন, “বাদির অপূরণীয় ক্ষতির সম্ভাবনা রয়েছে। কিছু কিছু কার্যকলাপ তার সম্মানহানিও করতে পারে। এসব বিবেচনায় নিয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

অমিতাভ বচ্চনের আইনজীবী হরিশ সলভে বলেন, “অমিতাভ বচ্চনের নাম, স্থিরচিত্র, কণ্ঠস্বরের অপব্যবহার হচ্ছে। বিশেষ করে কিছু মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপারস, অবৈধ লটারি আবার কেউ কেউ টি-শার্ট বানিয়ে তাতে অমিতাভের মুখ বসিয়ে দিচ্ছেন। তা ছাড়াও বাণিজ্যিকভাবে অমিতাভ বচ্চনকে ব্যবহার করা হচ্ছে। এসব বন্ধের জন্য হাইকোর্টে দ্বারস্থ হয়েছিলেন তিনি।”

 

Link copied!