• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

‘জওয়ান’কে অস্কারে নিতে চান অ্যাটলি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৩, ০১:২৩ পিএম
‘জওয়ান’কে অস্কারে নিতে চান অ্যাটলি
অ্যাটলি কুমার- শাহরুখ খান। ছবি: সংগৃহীত

মুক্তির পরেই ‘জওয়ান’ যে হিন্দি সিনেমার সকল রেকর্ড ভেঙে দিবে সেটা অনুমেয় ছিল। হলো-ও তাই। বিশ্বব্যাপী মুক্তির প্রথম দিনেই সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়েছিল বলিউড বাদশাহ শাহরুখ খানের নতুন এই সিনেমা। এরপর থেকে একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছে অ্যাটলি কুমার পরিচালিত ‘জওয়ান’।

জি নিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে, বক্স অফিসে ঝড় তুলেছে অ্যাটলি পরিচালিত শাহরুখ খানের ‘জওয়ান’। মাত্র ১১ দিনে বিশ্বব্যাপী ৮৬০ কোটি আয় করেছে এই সিনেমা। এরই মধ্যে অ্যাটলি জানিয়েছেন, ‘জওয়ান’ বিশ্বব্যাপী বক্স অফিসে রাজত্ব করার পর এখন তার লক্ষ্য অস্কার।

সম্প্রতি এক সাক্ষাৎকারে অ্যাটলি বলেন, “জওয়ানকে অস্কারের মঞ্চে পৌঁছে দিতে চান। শাহরুখ খানের সঙ্গেও এ আলোচনা নিয়ে রসিকতা করেছেন বলে জানান অ্যাটলি। তাহলে কি অ্যাটলি অস্কারের দিকে নজর রাখছেন? উত্তরে পরিচালক বলেন, ‘অবশ্যই।’”

জনপ্রিয় এই নির্মাতা আরও বলেন, “অস্কারে ‘জওয়ান’-এরও যাওয়া উচিত, যদি সব কিছু ঠিকঠাক থাকে। আমি মনে করি প্রতিটি প্রচেষ্টা, প্রত্যেক পরিচালক, প্রত্যেক প্রযুক্তিবিদ, অভিনেতা-কলাকুশলী যারা সিনেমায় কাজ করছেন, তাদের চোখ গোল্ডেন গ্লোব, অস্কার, জাতীয় পুরস্কারের দিকে। তাই অবশ্যই হ্যাঁ। আমি ‘জওয়ান’কে অস্কারে নিয়ে যেতে চাই। দেখা যাক, আমার মনে হয় খান স্যার সাক্ষাৎকারটি দেখবেন এবং পড়বেন। আমি তাকে ফোন করে জিজ্ঞেস করব, স্যার, আমরা কি সিনেমাটি অস্কারে নিয়ে যাব?”

গত ৭ সেপ্টেম্বর  ভারতের সাড়ে ৫ হাজার ও বিশ্বের অন্যান্য দেশের সাড়ে ৪ হাজার পর্দায় মুক্তি পেয়েছে অ্যাটলি কুমার পরিচালিত সিনেমা ‘জওয়ান’। মুক্তির পর থেকেই বলিউডের নতুন ইতিহাস গড়ে যাচ্ছে শাহরুখ খান অভিনীত অ্যাকশন ড্রামা ‘জওয়ান’। নির্মাতা অ্যাটলি কুমার পরিচালিত সিনেমাটিতে অস্ত্র ব্যবসায়ী কালীর চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণি তারকা বিজয় সেতুপতি। একজন সৎ পুলিশ অফিসার নর্মদার চরিত্রে দেখা গেছে দক্ষিণি সিনেমার ‘লেডি সুপারস্টার’ নয়নতারাকে। সিনেমাটিতে বলিউড সুন্দরি দীপিকা পাডুকোন ক্যামিও করেছেন।

Link copied!