• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৫ শা’বান ১৪৪৫

ভারতীয় নাগরিকত্ব পেলেন অক্ষয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৩, ০৬:১৯ পিএম
ভারতীয় নাগরিকত্ব পেলেন অক্ষয়
ছবি: সংগৃহীত

কানাডার পাসপোর্ট ও নাগরিকত্বের কারণে কম ট্রোল করা হয়নি বলিউড অভিনেতা অক্ষয় কুমারকে। এমনকি, তাকে ট্রোল করে ‘কানাডা কুমার’ বলেও ডাকা হতো অনেক সময়। এবার দেশের ৭৭তম স্বাধীনতা দিবসের দিন সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ভক্তদের সেই সুখবর দিলেন অক্ষয়।

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়, কিছুদিন আগেই অক্ষয় জানিয়েছিলেন তিনি নাগরিকত্ব পরিবর্তনের প্রক্রিয়া শুরু করেছেন। খুব জলদিই ভারতের পাসপোর্ট হাতে পেয়ে যাবেন। মঙ্গলবার (১৫ আগস্ট) অক্ষয় কুমার একটি টুইট করেন। তাতে ভারতীয় নাগরিকত্বের কাগজপত্রের ছবি পোস্ট করেন। ভারতের ৭৭তম স্বাধীনতা দিবসে এই ঘোষণা দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন ‘খিলাড়ি’ খ্যাত এই অভিনেতা। ক্যাপশনে তিনি লিখেন— ‘হৃদয় আর নাগরিকত্ব, দুটোই হিন্দুস্তানি।’

ভারতে জন্ম ও হিন্দি সিনেমা ইন্ডাস্ট্রিতে কাজ করলেও কানাডার নাগরিক ছিলেন অক্ষয়। এ নিয়ে প্রায়ই কটু কথা শুনতে হয়েছে তাকে। মূলত, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের সময়ে অক্ষয়ের নাগরিকত্ব নিয়ে বিতর্কের সূচনা হয়। সেই সময় কানাডার নাগরিক হওয়ায় ভোট দেননি তিনি। এরপর তাকে নিয়ে শুরু হয় বিদ্রূপ।

সম্প্রতি মুক্তি পেয়েছে তার নতুন সিনেমা ‘ওহ মাই গড ২’। যা ২০১২ সালে মুক্তি পাওয়া ওএমজি-র সিক্যুয়েল। এতে অক্ষয়ের সঙ্গে রয়েছেন পঙ্কজ ত্রিপাঠি আর ইয়ামি গৌতম। 

Link copied!