• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

হাশিম মাহমুদের অনুপস্থিতির কারণ জানালেন চঞ্চল চৌধুরী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৫, ২০২২, ০৯:২৪ পিএম
হাশিম মাহমুদের অনুপস্থিতির কারণ জানালেন চঞ্চল চৌধুরী

মেজবাউর রহমান সুমন পরিচালিত বহুল প্রতীক্ষিত বাংলা সিনেমা ‘হাওয়া’ প্রেক্ষাগৃহে আসছে শুক্রবার (২৯ জুলাই)। সিনেমাটি মুক্তির আগেই দর্শকের মনে জায়গা করেছে একটি গান দিয়ে। ‘তুমি বন্ধু কালা পাখি, আমি যেন কী, বসন্তকালে তোমায় বলতে পারিনি...সাদা সাদা, কালা কালা’ শিরোনামের এই গানটি ঘুরছে মানুষের মুখে মুখে।

এই জনপ্রিয়তা আরও বাড়িয়ে দিতে ‘হাওয়া’ সিনেমার পুরো টিম ঘুরছে বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানে। এরই ধারাবাহিকতায় আজ সোমবার (২৫ জুলাই) বুয়েট অডিটোরিয়াম প্রাঙ্গণে হাজির হয়েছিলেন সিনেমার কলাকুশলীরা। সেখানে হাওয়া সিনেমার পুরো টিম মিলে একটি সংবাদ সম্মেলন করেন। সে সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তারা।

‘তুমি বন্ধু কালা পাখি, আমি যেন কী’ ভাইরাল এই গানের রচয়িতা হাশিম মাহমুদ কেন প্রচারণায় নেই সেই বিষয়ে জানতে চাওয়া হলে অভিনেতা চঞ্চল চৌধুরী বলেন, ‘‘হাশিম ভাইয়ের সঙ্গে আমার পরিচয় চারুকলা থেকেই। উনি শারিরিক ভাবে অসুস্থ তাই প্রচারণায় নেই।’’

এদিকে এই বিষয়ে ‘হাওয়া’ সিনেমার পরিচালক সুমন বলেন, ‘‘আমরা ওনার অনুমতি নিয়ে গানটি এই সিনেমায় যুক্ত করেছি। উনি শারীরিক ভাবে সুস্থ নেই। আমরা তার চিকিৎসার ব্যবস্থা করবো। ওনাকে সঙ্গে নিয়ে সিনেমাটি হলে বসে দেখার ইচ্ছে আছে।’’

শিক্ষা-প্রতিষ্ঠানের প্রচারণার দিনগুলোতে ‘হাওয়া’র কলাকুশলীরা চলচ্চিত্রটি সম্পর্কিত অনেক গল্প ও ব্যক্তিগত অভিজ্ঞতা তরুণদের সঙ্গে ভাগাভাগি করছেন। প্রতিটি ক্যাম্পাসেই ‘মেঘদল’ ব্যান্ড, আরফান মৃধা শিবলু, ইমন চৌধুরী ও তানজির তুহিনের অংশগ্রহণে থাকছে সংগীত পরিবেশনা। এ ছাড়াও থাকছে ‘হাওয়া’র সঙ্গে সম্পর্কিত ‘রাঁধুনী’র কিছু প্রতিযোগিতামূলক প্রচারণা কার্যক্রম; যাতে অংশ নিয়ে দর্শকরা জিতে নিতে পারবেন ‘হাওয়া’র ফ্রি টিকিট, টিশার্ট ও অফিসিয়াল পোস্টার।

‘হাওয়া’  সিনেমার প্রযোজনা সংস্থা সূত্রে জানা গেছে, বাংলাদেশে মুক্তির পর ‘হাওয়া’ খুব শিগগিরই মুক্তি পাবে উত্তর আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে।

সিনেমাটিতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শরিফুল রাজ, নাজিফা তুষি, সোহেল মন্ডল, সুমন আনোয়ারসহ অনেকে।

Link copied!