• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

‘পরীমনির সদস্যপদ স্থগিত নিয়ে রাজনীতি হচ্ছে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২১, ০৫:৩১ পিএম
‘পরীমনির সদস্যপদ স্থগিত নিয়ে রাজনীতি হচ্ছে’

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেছেন, “নায়িকা একা ও পরীমনির সদস্যপদ স্থগিত করা নিয়ে অনেকেই রাজনীতি করার চেষ্টা করছেন।”

শনিবার (১৪ আগস্ট) সংবাদ প্রকাশকে এমনটিই জানিয়েছেন জায়েদ খান। এরআগে ৭ আগস্ট বিকালে এফডিসিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একা ও পরীমনির সদস্যপদ স্থগিতের সিদ্ধান্তের কথা জানান সমিতির সভাপতি মিশা সওদাগর।

তবে বিষয়টি নিয়ে ভিন্ন মত প্রকাশ করছেন কেউ কেউ।

জায়েদ খান বলেন, “নায়করাজ রাজ্জাক, নায়ক ফারুক, সোহেল রানা, উজ্জল ভাইয়ের মতো বরেণ্য শিল্পীরা এই সমিতি করেছেন। আমরা যেন সঠিকভাবে সমিতি পরিচালনা করতে পারি, সেই জন্য তারা সমিতির জন্য তৈরি করেছেন গঠনতন্ত্র বা সংবিধান। যা অনুসরণ করে আমরা সমিতি পরিচালনা করে থাকি। এর বাইরে আমাদের যাওয়ার কোনো সুযোগ নেই।”

সংবিধান রক্ষার্তে নায়িকা একা ও পরীমনির সদস্যপদ স্থগিত করা হয়েছে, তবে শিল্পী হিসেবে তাদের পাশে আছি এবং থাকব বলে উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক আরও বলেন, ‘করোনার সময় সবাই যখন ভয়ে ঘরবন্দী এমন সময় করোনা আক্রান্ত শিল্পীর লাশ কাঁধে নিয়েছি। আক্রান্ত শিল্পীদের দেখতে হাসপাতালে গিয়েছি, তারা আমাদের দেখে জড়িয়ে ধরেছেন। কোনো শিল্পীর করোনায় মৃত্যু হলে গোসল করিয়েছি। শিল্পীদের জন্য কাজ করতে গিয়ে নিজের জীবনের পরোয়া করিনি। সেখানে আমরা কিভাবে শিল্পীদের থেকে দূরে সরে যাব। কোনো যাব।”

জায়েদ বলেন, ‘পরীমনি ও একা রিমান্ডে থাকার সময় ডিবি অফিসে গিয়েছি। তাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি।”

এক শ্রেণীর মানুষ বিষয়টিকে ঘোলাটে করার চেষ্টা করছে, এই বিষয়টিকে ইস্যুতে রূপান্তর করার চেষ্টা করছে বলে মন্তব্য করেন জায়েদ খান।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, “গত ৭ আগস্ট শনিবার আমরা সংবাদ সম্মেলন করেছি। তার ঠিক সাতদিন পর বিষয়টি নিয়ে কথা বলে অনেকেই রাজনীতি করার চেষ্টা করছেন। আমরা যা করছি তা সমিতির সংবিধান রক্ষা করে এবং কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী। দেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে।”

৪ আগস্ট বিকালে পরীমনির বাসায় অভিযান পরিচালনা করে র‌্যাব। তাকে আটকের পরে বনানী থানায় হস্তান্তর করা হয়। র‌্যাব বাদী হয়ে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে রয়েছেন।

অন্যদিকে গত ৩১ জুলাই গৃহকর্মী নির্যাতন মামলায় গ্রেপ্তার হন এক সময়ের নায়িকা একা। তার বিরুদ্ধে গৃহকর্মীকে হত্যাচেষ্টা ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলা করা হয়।

Link copied!