• ঢাকা
  • বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১, ১৮ মুহররম ১৪৪৫

শোবিজ তারকাদের বর্ষবরণ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২২, ০৬:৫০ পিএম
শোবিজ তারকাদের বর্ষবরণ

মধ্যযুগের অন্যতম কবি মুকুন্দরাম চক্রবর্তী লিখেছেন,

“বৈশাখে অনলসম বসন্তের খরা।

তরুতলনাহি মোর করিকে পসরা 

পায়পোড়ে খরতর রবির কিরণ।

শিরেদিতে নাহি আঁটে খুঞ্চার বসন 

নিযুক্তকরিল বিধি সবার কাপড়।

অভাগীফুল্লরা পরে হরিণের দুড়”

চৈত্রের খরায় যখন ধরা অগ্নিসম, তখন বৈশাখ আসে বৈচিত্র্যের মালা হাতে বৈশাখে রুদ্ররূপ, বৃষ্টির ধারা আর ঝড়ো বাতাস প্রকৃতিকে সাজায় নতুন রূপে।প্রকৃতির এহেন সাজের প্রভাব পড়ে মানুষের মনেও। কবির ভাষায় তার মনে খেলে রৌদ্র ছায়ার আবহ। বৈশাখের এই আবহকে ধারণ করেই উদযাপিত হয় বাংলা নববর্ষ। বাঙালিরা একপ্রাণে একযোগে নেমে আসে বাংলার নতুন বছরকে স্বাগত জানাতে।

সারাদেশ মেতে ওঠে নববর্ষের আনন্দ উদযাপনে। নানা অনুষ্ঠানে নতুন বছরকে বরণ করে নেয় বাঙালিরা। বৈশাখের এই দিনটিতে মেতে উঠেন শোবিজ তারকারাও।

করোনার কারণে বিগত দুই বছর ঘরবন্দি থাকায় নববর্ষ পালন হয়নি শোবিজ পাড়ায়। মহামারির আবহ কমে যাওয়ায় এবারের চিত্রটা হচ্ছে কিছুটা ভিন্ন। শোবিজ তারকারা নববর্ষ উদযাপন করবেন। তবে শোবিজ পাড়ায় মিলনমেলা হয়তো হচ্ছে না। তবে ঘরেই নববর্ষের আনন্দকে ভাগ করে নিবেন তারকারা।

ঢাকাই চলচ্চিত্রের তারকাদের সঙ্গে কথা বলে এবং তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে করা পোস্ট থেকে জানা যায়, নববর্ষে প্রস্তুতিতে নানা আয়োজনে ব্যস্ত দিন কাটাচ্ছেন তারা। পরিবার, আত্মীয়-স্বজন ও বন্ধুদের সঙ্গে মিলে উদযাপন করবেন পয়লা বৈশাখ। 

ঢাকাই চলচ্চিত্রেরএকসময়ে জনপ্রিয় চিত্রনায়ক অমিত হাসান জানান, পরিবারের সঙ্গেই তিনি নববর্ষ পালন করবেন। এদিন কাজের তেমন ব্যস্ততা না থাকলেও এক ফাঁকে যেতে পারেন বিএফডিসিতে। পান্তা- ইলিশ ও নানা বাঙালি খাবারগুলো মূল আকর্ষণের তালিকায় থাকে। এছাড়া সারাদিন বন্ধুদের সঙ্বাগে আড্ডা দিয়েই বৈশাখের সময়টা কাটবে। 

চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী পরীমনির বৈশাখও কাটবে ঘরে বসেই। সন্তানসম্ভবা এই অভিনেত্রী পরিবার ও বন্ধুদের সঙ্গেই নববর্ষ পালন করবেন। 

বৈশাখ উদযাপনের কথা জানিয়েছেন চিত্রনায়িকা পপিও। একসময়ের পর্দা কাঁপানো এই জনপ্রিয় নায়িকা বলেন, “যৌথ পরিবারে বড় হয়েছি। ভাই-বোন মিলে বৈশাখের নানা আয়োজন করা হতো। বৈশাখ এলে শাড়ি কেনা হতো। সঙ্গে কপালে টিপ। শাড়ি সঙ্গে কপালে টিপ না পরলে, মনে হতো কিছু কমতি রয়ে গেছে।  বৈশাখের আগে বোনদের মধ্যে শাড়ি কেনার প্রতিযোগিতা হতো। এখন খুব মিস করি।সারাদিন দল বেঁধে ঘুরতে বেড়ানো, মেলায় যাওয়া, কেনাকাটা করা এখন শুধুই স্মৃতি।"

সন্তানসম্ভবা স্ত্রীকে নিয়ে এবার নববর্ষ পালন করবেন চলচ্চিত্রের আরেক জনপ্রিয় অভিনেতা সিয়াম আহমেদ। হালের জনপ্রিয় এই অভিনেতা বলেন, “উৎসবের দিনগুলোতে পরিবারের সঙ্গে কাটানোর চেষ্টা করি। রাতে আশেপাশে কোথাও ঘুরে বেড়াবো এবার।”

ছোট পর্দার অভিনেত্রী সাফা কবির বলেন, “বৈশাখের মঙ্গলশোভা যাত্রা দেখতে দারুণ লাগে। ইচ্ছে করে মঙ্গলশোভা যাত্রায় যাই। কিন্তু ব্যস্ততার কারণে হয়ে ওঠে না। এবারের বৈশাখের দিন কোথায় থাকা হবে, তা এখনও বলতে পারছি না। তবে যেখানে থাকেন, বৈশাখের দিন অবশ্যই বৈশাখী সাজে সাজবো।” 

নববর্ষের দিন সকালে চিত্রনায়ক ফেরদৌস বাসার পাশেই একটি কমিউনিটি সেন্টারে এলাকার সবার সঙ্গে মিলে নর্ববর্ষ উদযাপন করেন। বিকেলে যান চ্যানেল আইয়ের বৈশাখি মেলায়, আর সন্ধ্যাটা কাটে গলফ ক্লাবে। প্রতিবছর বৈশাখ এভাবেই কাটে জনপ্রিয় এই নায়কের। এই বছরের চিত্রটাও ব্যতিক্রম নয়।

বাংলাদেশ শিল্পী সমিতির সহ সাধারণ সম্পাদক ও চিত্রনায়ক সায়মন সাদিক বলেন, “সকালে বাসায় পরিবারের সঙ্গেই সময় কাটাব। বিকেলে বিএফডিসিতে যাব। সেখানে অন্যান্য শিল্পীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবো। এটা অনেক আনন্দের।”

শোবিজ অন্য তারকারাও নববর্ষ কাটাবে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ আর  বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়ে।  পরিবারের সঙ্গে নববর্ষের আনন্দ ভাগাভাগি করে নেওয়াই তাদের বেশি পছন্দ বলে জানান অধিকাংশ তারকাা।

Link copied!