• ঢাকা
  • শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১৩ মুহররম ১৪৪৫

‘কবি’ মমতার কবিতা শোনালেন শ্রীলেখা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১০, ২০২২, ০৭:১৯ পিএম
‘কবি’ মমতার কবিতা শোনালেন শ্রীলেখা

সাহিত্যে বিশেষ অবদানের জন্য ভারতের পশ্চিমবঙ্গের বাংলা অ্যাকাডেমি পুরস্কার পেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার (৯ মে) ররবীন্দ্র জয়ন্তীর দিনে রাজ্য সরকারের “কবি প্রণাম” অনুষ্ঠানে তাকে বাংলা অ্যাকাডেমি প্রবর্তিত নতুন বিশেষ পুরস্কার দেওয়া হয়। তিনি পুরস্কৃত হওয়ার পর থেকে বিভিন্ন মাধ্যম থেকে আলোচনা শুরু হয়েছে। অনেকে হাঁসি-ঠাট্টা করলেও বিষয়টিকে গুরুতরভাবে দেখছেন মমতার ভক্তরা।

বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া জানাতে ভুল করেননি বিভিন্ন সামাজিক বিষয়ে সরব থাকা অভিনেত্রী শ্রীলেখা মিত্র। এবার মমতার রচিত দুইটি কবিতা আবৃত্তি করেছেন তিনি। কবিতা পাঠের অংশ ভিডিও করে ফেসবুকে প্রকাশ করেছেন শ্রীলেখা।

প্রথমে মমতার লেখা “এপাং ওপাং ঝপাং” কবিতা পাঠ করেন শ্রীলেখা। কবিতা পাঠের পর ভিডিওতে তিনি বলেন “কে বলে বাঙালি শুধু রবীন্দ্রনাথের কবিতাই পড়ে, সম্প্রতি আমরা ২৫ বৈশাখ পালন করলাম। সদ্যই নিরলস সাহিত্য চর্চা-কবিতা সাধনার জন্য বাংলা অ্যাকাডেমি পুরস্কার পেলেন কবি মমতা বন্দ্যোপাধ্যায়। আমি জানি না সঠিকভাবে এর বিচার করতে পারবো কিনা”।

পরে মমতার আরেকটি কবিতা “হাম্বা” পাঠ করেন এই অভিনেত্রী। পাঠ শেষে তিনি বলেন, “এই কবিতাটির মধ্য দিয়ে ওনার যে পশুপ্রেম প্রকাশ পেয়েছে তা অনবদ্য, আমিও তো পশুপ্রেমী”। এই কবিতার মধ্যে অন্তর্নিহিত অর্থ আছে, নিশ্চয়ই যারা বাংলা সাহিত্য অ্যাকাডেমি পুরস্কারের জন্য পুরস্কৃত করেছেন তারা সত্যিই সুবিচার করেছেন, সত্যিই খুব ভালো লাগলো”।

এদিকে শ্রীলেখা কবিতা পাঠের ভিডিওটি ইতোমধ্যে ভাইরাল হয়ে গেছে। নেট দুনিয়ায় মমতাকে হাঁসি ঠাট্টা করে অনেকেই ভিডিওটি শেয়ার করছেন।

Link copied!