• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

যৌন হয়রানি: শাবিপ্রবিতে ৭ শিক্ষার্থী বহিষ্কার


শাবি প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৯:৪৭ পিএম
যৌন হয়রানি: শাবিপ্রবিতে ৭ শিক্ষার্থী বহিষ্কার

যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) তিনটি বিভাগের সাতজন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ২২৬ তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যায়।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিন্ডিকেট সভায় লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী সুমন দাস, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী সৈয়দ মুস্তাকিম সাকিব, ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মো. ইমাম হোসেন ইমরান, মো. রিফাত হোসেন ও মো. বিশাল আলীকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

অপরদিকে, বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মো. আরিফুল ইসলাম ও মো. জায়েদ ইকবাল তানিনকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

এছাড়া বহিষ্ককৃত শিক্ষার্থীদের আবাসিক হলের সিট বাতিল করা হয়েছে। সেইসঙ্গে তাদের জন্য ক্যাম্পাসে প্রবেশও নিষিদ্ধ করা হয়েছে। এ সিদ্ধান্ত সিন্ডিকেটের পরদিন থেকে কার্যকর হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Link copied!