• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ভিকারুননিসার ফলাফল নিয়ে যা বললেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ২৮, ২০২৩, ০২:৫৪ পিএম
ভিকারুননিসার ফলাফল নিয়ে যা বললেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ

চলতি বছর এসএসসি পরীক্ষায় রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে পাস করেছেন ৯৯ দশমিক ৪৩ শতাংশ শিক্ষার্থী। ফল বেরোনোর পর সাংবাদিকদের কাছে স্কুলের ফলাফল তুলে ধরেন ভিকারুননিসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) কেকা রায় চৌধুরী।

শুক্রবার (২৮ জুলাই) দুপুরে কেকা রায় চৌধুরী বলেন, “এবারের এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা যখন ক্লাস নাইনে ছিল, তখন মহামারি করোনাভাইরাস ছিল। তার মধ্যেও আমরা তাদের সব রকমের সাহায্য করেছি।”

ভালো ফলাফলে গর্ব ও উচ্ছ্বাস প্রকাশ করে তিনি বলেন, “আমাদের স্কুলের ১ হাজার ৬৫৯ জন শিক্ষার্থী জিপিএ ফাইভ পেয়ে উত্তীর্ণ হয়েছেন, যার হার ৭৯ দশমিক ৫৩ শতাংশ। মাত্র ১২ জন শিক্ষার্থী বিভিন্ন কারণে পরীক্ষায় অনুত্তীর্ণ হয়েছে।”

এবার ভিকারুননিসা থেকে এসএসসি পরীক্ষা দিয়েছিল ২ হাজার ৯৮ জন। এর মধ্যে পাস করেছে ২ হাজার ৮৬ জন। জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৬৫৯ জন। জিপিএ-৫ পাওয়ার হার ৭৯ দশমিক ৫৩।

স্কুলটির বিজ্ঞান বিভাগ থেকে ১ হাজার ৯২৯ জন, ব্যবসায় শিক্ষা থেকে ১৩৭ জন ও মানবিক বিভাগ থেকে ৩২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল। বিজ্ঞান বিভাগ থেকে ১ হাজার ৬০৯ জন, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৪৪, মানবিক বিভাগ থেকে ৬ জন শিক্ষার্থী জিপিএ ফাইভ পেয়েছে।

এর আগে ফল প্রকাশের পর দুপুর সাড়ে ১২টার দিকে ফলাফল টাঙিয়ে দেওয়া হয় স্কুলের মূল ফটকের বাইরের সীমানাপ্রাচীরে। ফলাফল হাতে পেয়ে উল্লাসে ফেটে পড়ে স্কুলটির শিক্ষার্থীরা। 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!