• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

সংঘর্ষে জড়াল চবি ছাত্রলীগের দুই উপগ্রুপ


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ০২:৫৫ পিএম
সংঘর্ষে জড়াল চবি ছাত্রলীগের দুই উপগ্রুপ
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দুই গ্রুপের সংঘর্ষ। ছবি : সংবাদ প্রকাশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুটি উপগ্রুপ বিজয় (মকু) ও সিক্সটি নাইনের সংঘর্ষ ঘটেছে। সামান্য কথা-কাটাকাটি এবং পূর্বের দ্বন্দ্বের জের ধরে সংঘর্ষে জড়ান শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় কয়েকজনের আহতের খবর পাওয়া যায়।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে আমানত হলের সামনের রাস্তায় এ সংঘর্ষ ঘটে। এ সময় বিজয় গ্রুপের নেতাকর্মীরা সোহরাওয়ার্দী হল মোড়ে এবং সিক্সটি নাইনের নেতাকর্মীরা শাহ আমানত হল মাঠে অবস্থান করেন।

বিজয় উপগ্রুপের নেতাকর্মীরা শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী বলে ক্যাম্পাসে পরিচিত। অপরদিকে সিক্সটি নাইনের নেতাকর্মীরা নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাসির উদ্দিনের অনুসারী বলে ক্যাম্পাসে পরিচিত।

এ সময় উভয় গ্রুপের নেতাকর্মীদের দেশীয় অস্ত্র হাতে মহড়া দিতে দেখা যায়। তারা ইটপাটকেল দিয়েও মারামারি করেন।

জানতে চাইলে বিজয় (একাংশের) উপগ্রুপের নেতা সাখাওয়াত হোসেন বলেন, “শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী রাশেদকে আগের ঘটনার জের ধরে আজকের চলমান পিঠা উৎসবে সিক্সটি নাইনের নেতাকর্মীরা মারধর করে। সেই মারধর থেকে সংঘর্ষের শুরু হয়।”

সিক্সটি নাইন গ্রুপের নেতা সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম সাইদ বলেন, “আমি এই মুহূর্তে অনেক ব্যস্ত আছি,পরে কথা বলব।”

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. নুরুল আজীম সিকদার বলেন, “দুই হলের শিক্ষার্থীদের কথা-কাটাকাটির জের ধরে এ সংঘর্ষ ঘটে। ঘটনার খবর পাওয়ামাত্র আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে হাজির হই এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এখন দুই হলের শিক্ষার্থীরা তাদের নিজ নিজ হলে অবস্থান করছে এবং পরিস্থিতি শান্ত আছে।”

Link copied!