• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

রাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে তালা


রাবি প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩, ০৪:৩৩ পিএম
রাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে তালা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ( রাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অনিয়ম ও ছাত্রদের অধিকার বঞ্চিত হওয়ায় অফিসে তালা দিয়ে অনির্দিষ্টকালের জন্য বিভাগ বন্ধের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুর ২টায় বিভাগের সামনে ৬ দফা দাবি নিয়ে আমরণ অনশনে বসেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ অনশন চালিয়ে যাবেন বলে জানান শিক্ষার্থীরা।

দাবিগুলো হলো দ্বিতীয় সেমিস্টার পরীক্ষার ফলাফল প্রকাশপূর্বক তৃতীয় সেমিস্টার ফাইনাল পরীক্ষা ঈদুল ফিতরের আগে শেষ করতে হবে, পরীক্ষা নির্ধারিত সময়ের মধ্যে শেষ করতে হবে, নোটিশের নামে ভাঁওতাবাজি বন্ধ করতে হবে, ৬ মাসের সেমিস্টার ৩ মাসে শেষ করতে হবে, সেমিস্টার ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার ১ মাসের মধ্যে ফলাফল প্রকাশ করতে হবে, বিভাগের আমলাতান্ত্রিক জটিলতা ও শিক্ষার্থীদের হয়রানি নিরসন বন্ধ করতে হবে।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী মুয়াজ্জিন শিকদার বলেন, “আমরা এখনো তৃতীয় সেমিস্টার শেষ করতে পারিনি। আমাদের বন্ধুবান্ধবরা চতুর্থ সেমিস্টার শেষ করে ফেলেছে। আমরা এখন বাঁচার দাবি নিয়ে এখানে এসেছি। বারবার বিভাগের শিক্ষকদের কাছে গিয়েছি, কথা বলেছি তারা আমাদেরকে আশ্বস্ত করেছেন কিন্তু কোনো সমাধান করার চেষ্টা করেননি। আমার অনেক বন্ধু সুইসাইডের সিদ্ধান্ত পর্যন্ত নিয়েছে। তারা যদি কেউ সুইসাইড করে এর দায়ভার কে নেবে? আমরা ৬ দফা দাবি নিয়ে এখানে এসেছি।”

এ বিষয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি ড. মো.আব্দুল্লাহ আল মামুন চৌধুরী বলেন, “আমি সকালে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি এবং দুই-তিনদিনের মধ্যে তাদের ফলাফল প্রকাশ করা হবে বলে আশ্বস্ত করেছি। তাদের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা করছি।”

Link copied!