• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০, ৮ রমাজান ১৪৪৫

পাবিপ্রবিতে স্মার্ট ক্লাসরুম উদ্বোধন


পাবিপ্রবিতে স্মার্ট ক্লাসরুম উদ্বোধন

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) স্মার্ট ক্লাসরুম উদ্বোধন করা হয়েছে। বুধবার (৩১ মে) বেলা ১১টায় উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন এই স্মার্ট ক্লাসরুমের উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা হল ভবনের তৃতীয় তলায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দীন।

হাফিজা খাতুন বলেন, “ইতিবাচক চিন্তার মাধ্যমে যে কোনো কাজ সহজেই করা সম্ভব। প্রতিটি কাজকেই একটি টিমের মাধ্যমে আমাদের সম্পাদন করতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে আমাদের নেতৃত্ব দিতে হবে। নিজে কাজ করতে হবে এবং কাজের স্বীকৃতিও অর্জন করতে হবে।”

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দীন বলেন, “স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে পাবিপ্রবি কাজ করে যাচ্ছে। স্মার্ট ক্লাসরুমে একটি স্মার্ট বোর্ড থাকবে। এই বোর্ডের মাধ্যমে অডিও ভিডিও দেখা যাবে। শিক্ষার্থীদের ক্লাসে উপস্থিতি স্বয়ংক্রিয়ভাবে কাউন্ট হয়ে যাবে। টিচিং ও লার্নিং সিস্টেম আরও উন্নত হবে। এর ফলে শিক্ষকরা শিক্ষার্থীদের ক্লাসরুমে আকৃষ্ট করতে পারবেন। প্রাথমিকভাবে পাঁচটি অনুষদের পাঁচটি বিভাগসহ মোট সাতটি ক্লাসরুম এর আওতায় আসবে। পর্যায়ক্রমে অন্য বিভাগগুলোও স্মার্ট ক্লাসরুমের আওতায় আনা হবে।”

অনুষ্ঠান সঞ্চালনা করেন আইসিটি সেলের পরিচালক ও সিএসই বিভাগের চেয়ারম্যান ড. মো. আব্দুর রহিম। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন। 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!