• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

টিফিনের টাকা বাঁচিয়ে সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ উপহার


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪, ০৮:২৮ পিএম
টিফিনের টাকা বাঁচিয়ে সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ উপহার
সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ উপহার। ছবি : প্রতিনিধি

টিফিনের টাকা বাঁচিয়ে সুবিধাবঞ্চিত শিশুদের হাতে ঈদ উপহার তুলে দিয়েছে ‘লাল সবুজ উন্নয়ন সংঘ’।

বুধবার (৩ এপ্রিল) ঢাকা সোহরাওয়ার্দী উদ্যানে শিশুদের মাঝে ঈদের নতুন পোশাক বিতরণের মাধ্যমে ঢাকার বিভিন্ন জায়গায় পাঁচ দিনব্যাপী সুবিধাবঞ্চিত শিশুদের নতুন পোশাক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এসময় লাল সবুজ উন্নয়ন সংঘ ঢাকা জেলা শাখার সভাপতি ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জিয়া উদ্দিন আয়ানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির উপপরিচালক শুভাশিস ঘোষ।

সংগঠনটির সকল সদস্য স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা নিজেদের একদিনের টিফিনের টাকা বাঁচিয়ে শিশুদের মুখে হাঁসি ফুটাতে ঈদের এই নতুন জামা উপহার দিচ্ছেন। আগামী পাঁচ দিনে ধারাবাহিক এই কার্যক্রমের মাধ্যমে প্রায় এক হাজার সুবিধাবঞ্চিত শিশুকে ঈদের নতুন জামা উপহার দেবেন তারা।

লাল সবুজ উন্নয়ন সংঘের ঢাকা জেলা শাখার সভাপতি জিয়া উদ্দিন আয়ান বলেন, “আমরা প্রতি বছর নিজেদের টিফিনের টাকা বাঁচিয়ে এতিম ও সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণে কাজ করছি।”

সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল জানান, গত সাড়ে ১৩ বছর ধরে টিফিনের টাকা বাঁচিয়ে সুবিধাবঞ্চিত শিশুদের পাঠদান, শিক্ষা উপকরণ বিতরণ, ঈদের নতুন পোশাক বিতরণ ছাড়াও মাদক ও বাল্যবিবাহ প্রতিরোধে কাজ করে আসছেন তারা।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!