• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

বশেমুরবিপ্রবিতে দুই দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত


বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১১, ২০২৩, ০৮:০১ পিএম
বশেমুরবিপ্রবিতে দুই দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) সেইভ’র উদ্যোগে দুই দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সেইভ মূলত শান্তি, সহনশীলতা, বৈচিত্র্যতা প্রচার করে।

শুক্র ও শনিবার (১০ ও ১১ নভেম্বর) দুই দিনব্যাপী এই কর্মশালায় মাস্টার ট্রেইনার হিসেবে উপস্থিত ছিলেন মাইক্রো গভর্নেন্স রিসার্চ ইনিশিয়েটিভের প্রোগ্রাম অফিসার ও রিসার্চ এনালিস্ট গাজী রওশন হাবিব আনিকা। 

আরও উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সেইভ চ্যাপ্টারের কো প্রেসিডেন্ট মো. আতিকুর রহমান, বশেমুরবিপ্রবি সেইভ চ্যাপ্টারের প্রতিষ্ঠাকালীন সভাপতি শামীমা ইয়াসমিন তরী, বর্তমান কমিটির কো প্রেসিডেন্ট দিশা হালদার পূজা, জেনারেল সেক্রেটারি কামাল হোসেনসহ অন্যান্য সদস্যরা।

ট্রেইনার সাঈদ বলেন, “২০১৮ সাল থেকে সেইভ ক্যাম্পাসে ইয়ুথ রেসিলিয়ানস তৈরির উদ্দেশ্যে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে কাজ করছে। এই ওয়ার্কশপের মাধ্যমে তরুণ শিক্ষার্থীরা গণতান্ত্রিক মূল্যবোধ, ইথিকাল লিডারশিপ যেমন শিখতে পারে, তেমনি তারা যে কোনো প্রকার সহিংসতাকে না বলাও শেখে।”

বশেমুরবিপ্রবি সেইভ চ্যাপ্টারের জেনারেল সেক্রেটারি কামাল বলেন, “এই ওয়ার্কশপের মাধ্যমে আমরা শান্তি, সহনশীলতা, বৈচিত্র্য সবার মাঝে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করেছি। আশা করি এই ওয়ার্কশপের মাধ্যমে আমরা নতুন লিডারশিপ খুঁজে পেতে সক্ষম হব।” 

Link copied!