• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
শিক্ষকদের কর্মবিরতি

বশেমুরবিপ্রবিতে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ক্লাস-পরীক্ষা


বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১, ২০২৩, ০৬:৪১ পিএম
বশেমুরবিপ্রবিতে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ক্লাস-পরীক্ষা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষকদের দাবি-দাওয়া মেনে না নেওয়ায় রোববার (১ অক্টোবর) থেকে সব ধরনের ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে শিক্ষক সমিতি।

শনিবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় শিক্ষক সমিতির সভাপতি ড. সালেহ আহমেদ ও সাধারণ সম্পাদক জাকিয়া সুলতানা মুক্তা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৭ সেপ্টেম্বর শিক্ষক সমিতি একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছিল যে, ২৯ সেপ্টেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন যদি শিক্ষক স্বার্থ সংশ্লিষ্ট দাবিসমূহ মেনে না নেয়, তবে ১ অক্টোবর থেকে সব ধরনের একাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকবে সমিতি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শিক্ষক সমিতিকে এখনও অফিসিয়ালি যথাযথ কর্তৃপক্ষ কোনো তথ্য জানায়নি। কিন্তু নানান সূত্রমতে জানা গেছে, শিক্ষক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে তেমন কোনো সুষ্ঠু সমাধান হয়নি। এমতাবস্থায়, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ১ অক্টোবর থেকে বশেমুরবিপ্রবির সব শিক্ষককে সব ধরনের একাডেমিক কার্যক্রম পরিচালনা থেকে বিরত থাকার জন্য বলা হলো।

শিক্ষকদের কর্মবিরতির সিদ্ধান্তে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মেঘলা বলেন, “করোনা মহামারির কারণে ইতোমধ্যেই আমরা সেশনজটে পড়েছি। শিক্ষকদের কর্মবিরতির ফলে আমাদের পড়াশোনার ক্ষতির পরিমাণ আরও বাড়তেই থাকবে।”

ট্যুরিজম বিভাগের শিক্ষার্থী মুইন বলেন, “আমরা শিক্ষকদের দাবি সমর্থন করি। তবে তাদের কর্মবিরতি শিক্ষার্থীদের পড়াশোনার ক্ষতি করবে। আমরা শিক্ষকদের সাথে আলোচনার মাধ্যমে একটি সুষ্ঠু সমাধানের আশা করি।”

Link copied!