• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

সংবাদ প্রকাশে প্রতিবেদনের পর বশেমুরবিপ্রবির ক্যাফেটেরিয়ার উদ্বোধন


বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৩, ০৫:৫২ পিএম
সংবাদ প্রকাশে প্রতিবেদনের পর বশেমুরবিপ্রবির ক্যাফেটেরিয়ার উদ্বোধন

দীর্ঘ প্রতীক্ষার পর গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ক্যাফেটেরিয়া উদ্বোধন হয়েছে। এর আগে ‘মাদকসেবীদের আখড়া বশেমুরবিপ্রবির ক্যাফেটেরিয়া’ শিরোনামে ‘সংবাদ প্রকাশে’ প্রতিবেদন প্রকাশিত হয়।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার যাত্রা শুরু হয়।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোবারক হোসেন, রেজিস্ট্রার মো. দলিলুর রহমান, প্রক্টর ড. মো. কামরুজ্জামান, ক্যাফেটেরিয়া পরিচালক ড. মো. বশির উদ্দিন শিক্ষক সমিতির নেতারাসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ভবনটি বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরুর প্রারম্ভে বানানো হলেও প্রায় এক যুগ ধরে ছিল না কোনো কার্যক্রম। এর আগে দীর্ঘদিন ধরে ভবনটি ছাত্রীদের অস্থায়ী হল ও শিক্ষক সমিতির কার্যালয় হিসেবে ব্যবহৃত হয়েছে। সে সময় নির্জন এলাকা থাকায় প্রায়ই মাদকসেবীরা জায়গাটিতে মাদক সেবনের আখড়া করে রেখেছিল।

পরে সংবাদ প্রকাশে গত বছরের ২৭ জুলাই ‘মাদকসেবীদের আখড়া বশেমুরবিপ্রবির ক্যাফেটেরিয়া শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। একই সময়ে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক ফোরামের পক্ষ থেকে একাধিক গণমাধ্যমে বিষয়টি প্রকাশ করা হয়। এর জেরে তৎকালীন প্রক্টর ড. রাজিউর রহমান রাতের বেলা বৈদ্যুতিক বাতির ব্যবস্থা করেন।

এ ছাড়া বিভিন্ন সময়ে বিষয়টি উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুবের নজরে এলে তিনি দ্রুত ক্যাফেটেরিয়া উদ্বোধনের উদ্যোগ নেন।

এ বিষয়ে ক্যাফেটেরিয়া পরিচালক ড. মো. বশির উদ্দিন বলেন, “শিক্ষার্থীদের সার্বিক বিষয়ে ভেবে আমাদের এই কার্যক্রমের যাত্রা শুরু হয়েছে। দ্রব্যমূল্যের এই ঊর্ধ্বগতির বাজারে আশা করি শিক্ষার্থীদের যতটা সম্ভব স্বল্প মূল্যে খাবার সরবরাহের সর্বোচ্চ চেষ্টা করব। এ বিষয়ে আমরা সবার সহায়তা কামনা করি।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!