• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

শাবিপ্রবি প্রেসক্লাবের সঙ্গে স্পিকার্স ক্লাবের মতবিনিময়


শাবি প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৪, ০২:৫৭ পিএম
শাবিপ্রবি প্রেসক্লাবের সঙ্গে স্পিকার্স ক্লাবের মতবিনিময়

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে’র সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্যচর্চা বিষয়ক সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাবে’র নবগঠিত কমিটির সদস্যরা।

রোববার (২৮ জানুয়ারি) দুপুরে শাবি প্রেসক্লাব কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সৌজন্য সাক্ষাতে সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম রুদ্র এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক হাসান নাঈম।

এ সময় শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাবের সভাপতি মো. জুলকার নাঈম, সহসভাপতি ইসরাত জাহান স্পৃহা, সাধারণ সম্পাদক তীর্থ চন্দ্র দাস, সহ-সাধারণ সম্পাদক আফসানা হক নুসরাত, মো. সাবিত আহমেদ রিজভী, মো. সোহানুল আলম সিদ্দিকী ও তানজিম বিনতে হাসান জেরীন, কোষাধ্যক্ষ সানজিদা জসিম আশা, দপ্তর সম্পাদক নাফিসা তাবাসসুম, প্রকাশনা সম্পাদক সাবরিনা সানিয়াত অয়ন, আইটি সম্পাদক সৈয়দ আলী মুর্তজা নাঈম, সমাজ কল্যাণ সম্পাদক দীপ্ত বণিক, সিনিয়র সমন্বয়কারী সদস্য মৃদুল রাজবংশী কৌশিক, জনসংযোগ সম্পাদক সাদিকুল ইসলাম নয়ন ও সিনিয়র কার্যকরী সদস্য মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

স্পিকার্স ক্লাবের সভাপতি জুলকার নাঈম বলেন, “শিক্ষার্থীদের ইংরেজিতে কথা বলার ভয় কাটাতে এবং জড়তা দূর করতে প্রতিষ্ঠাকাল থেকেই ক্লাবের সদস্যরা কাজ করে যাচ্ছেন। এজন্য প্রতি সপ্তাহে স্পিকার্স আওয়ারসহ বিভিন্ন সময় আইইএলটিএস, জিআরই ও বিসিএসসহ নানা প্রোগ্রাম আয়োজন করে ক্লাব। তবে ক্লাবের জন্য নির্দিষ্ট কোনো জায়গা না থাকায় সাপ্তাহিক স্পিকার্স আওয়ার পরিচালনা করতে বেগ পোহাতে হয়। আমাদের কার্যক্রমকে গতিশীল ও আরও  কার্যকরী করতে প্রশাসনকে এ ব্যাপারে নজর দেওয়ার অনুরোধ করছি।”

অনুষ্ঠানে স্পিকার্স ক্লাবকে উদ্দেশ্য করে নুরুল ইসলাম রুদ্র বলেন, “বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার বিষয়ক সংগঠনগুলোর বিভিন্ন সৃজনশীল কর্মকাণ্ডসহ যেকোনো ধরণের শিক্ষার্থীবান্ধব কাজে শাবি প্রেসক্লাব পাশে থাকবে। অতীতের মতো আমরাও বিশ্ববিদ্যালয়ের স্বার্থে ধারাবাহিকভাবে কাজ করে যেতে চাই।”

এ সময় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক জুবায়েদুল হক রবিন, কোষাধ্যক্ষ তানভীর হাসান, দপ্তর সম্পাদক নাঈম আহমদ শুভ উপস্থিত ছিলেন। সৌজন্য সাক্ষাৎ শেষে প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানান স্পিকার্স ক্লাবের সদস্যরা।

Link copied!