• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৯ শা’বান ১৪৪৫

১৭ আগস্টেই এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৮, ২০২৩, ০৪:৫৩ পিএম
১৭ আগস্টেই এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী

নির্ধারিত সময়সূচি অনুযায়ী ১৭ আগস্টেই এইচএসসি পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, “অনেক আগে থেকেই এইচএসসি ও সমমানের পরীক্ষার সময়সূচি ঘোষণা করা হয়েছে। পরীক্ষা পেছানোর কোনো সুযোগ নেই। ঘোষিত তারিখ থেকেই পরীক্ষা শুরু হবে।”

মঙ্গলবার (৮ আগস্ট) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এইচএসসি পরীক্ষা নিয়ে আয়োজিত ব্রিফিংয়ে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

দীপু মনি বলেন, “আসন্ন এইচএসসি ও সমমান পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের গুজব ও নকলমুক্ত পরিবেশে সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে ১৪ আগস্ট থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ থাকবে।”

শিক্ষামন্ত্রী আরও বলেন, “পরীক্ষা যে ১৭ আগস্ট শুরু হবে, এটা অনেক দিন আগেই ঘোষণা দেওয়া আছে। শিক্ষার্থীদের অধিকাংশই এই সময়টা সামনে রেখে নিজেকে তৈরি করেছে এবং তারা পরীক্ষা দেওয়ার জন্য প্রস্তুত আছে। যারা মনে করছে প্রস্তুত না, এখনও কয়েক দিন আছে। তারা যদি রাস্তায় না থেকে একটু মন দিয়ে পড়াশোনা করে, আমি নিশ্চিত তাদেরও পরীক্ষা হয়তো খারাপ হবে না।”

আইসিটি পরীক্ষা নিয়ে তাদের দাবি আছে উল্লেখ করে দীপু মনি বলেন, “আমরা তো আইসিটি পরীক্ষাটা সহজ করলাম। আমাদের শিক্ষার্থী যারা বলছে পরীক্ষা দেওয়ার জন্য প্রস্তুত নয়, আশা করি তারা পরীক্ষায় অংশ নেবে।”

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোলেমান খান, আন্তশিক্ষা বোর্ড সমন্বয়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

Link copied!