• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

সাস্ট ক্যাড সোসাইটির আহ্বায়ক কমিটি গঠন


শাবি প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৫, ২০২৪, ০৬:০২ পিএম
সাস্ট ক্যাড সোসাইটির আহ্বায়ক কমিটি গঠন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার এইডেড ডিজাইন বিষয়ক সংগঠন ‘সাস্ট ক্যাড সোসাইটির’ আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে সংগঠনের পক্ষ থেকে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

কমিটির সদস্যরা হলেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাবিহা তাহসিন সুহা এবং একই বর্ষের মেকানিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রুকাইয়া সুলতানা বুশরা ও স্থাপত্য বিভাগের শিক্ষার্থী নোশিন তুবা।

সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্যদের মধ্যে রয়েছেন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ফারহান চৌধুরী রুহেল, আবরার ফাহিম, সজিব মিয়া, সৈয়দ তানবীর আহমদ ও অন্ময় তালুকদার রঞ্জক, একই বর্ষের কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের তাহসিনা বিনতে আজম, ঝলক রহমান ও আবদুল্লাহ আনান খান, স্থাপত্য বিভাগের তাসনুভা চৌধুরী, সফটওয়্যার ইন্জিনিয়ারিং বিভাগের রিফাত চৌধুরী রিয়াজ ও ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের ফারিহা তাহসিন হক।

সংগঠনে উপদেষ্টা হিসেবে আছেন বিশ্ববিদ্যালয়ের সিভিল এন্ড এনভায়রনমেন্ট সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মুশতাক আহমদ, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইন্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মুহসিন আজিজ খান, স্থাপত্য বিভাগের সহযোগী অধ্যাপক কে. তৌফিক এলাহী, কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক আয়েশা তাসনীম, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদ-অর-রশীদ ও অধ্যাপক সাদ বিন মোশাররফ।

সংগঠনের কার্যক্রম সম্পর্কে প্রতিষ্ঠাতা সদস্য রুহেল বলেন, “ইঞ্জিনিয়ারিং ডিজাইন ক্লাবটির মুল উদ্দেশ্য হলো একটি জ্ঞান শেয়ারিং প্ল্যাটফর্মের মাধ্যমে বিশ্বের আসন্ন ডিজাইন প্রবলেমগুলোর জন্য শিক্ষার্থীদের প্রস্তুত করা। একবিংশ শতাব্দীর ডিজাইন চ্যালেঞ্জ মোকাবিলায় অন্যতম একটি স্মার্ট প্রযুক্তি হচ্ছে থ্রি-ডি (ত্রিমাত্রিক প্রিন্টিং) যার মূলে আছে ক্যাড। তাই মেশিন লার্নিং, মেকানিকাল ডিজাইন ও স্ট্রাকচারাল ডিজাইনসহ ক্লাবটিতে তিনটি আলাদা উইং থাকবে। যার মূল উদ্দেশ্য কম্পিউটার এইডেড ডিজাইন রিলেটেড যাবতীয় সমস্যার সমাধান ও সমন্বয় সাধন করা।”

Link copied!