• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

এসএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণ, যে নির্দেশনা শিক্ষা বোর্ডের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৪, ১০:১২ এএম
এসএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণ, যে নির্দেশনা শিক্ষা বোর্ডের
পরীক্ষা। ছবি : ফাইল

২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার প্রবেশপত্র বিতরণ এবং সংশোধন সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা। একই সঙ্গে কিছু নির্দেশনাও দেওয়া হয়েছে। 

নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবারের (৮ ফেব্রুয়ারি) মধ্যে কল শিক্ষাপ্রতিষ্ঠানের প্রবেশপত্র আগামী ৮ ফেব্রুয়ারি তারিখের মধ্যে বিতরণ সম্পন্ন পৌঁছে যাওয়ার কথা।  

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার প্রবেশপত্র সময়সূচি অনুযায়ী মাধ্যমিক পরীক্ষা শাখা হতে বিতরণ করা হবে।

কেন্দ্র সচিব নিজে অথবা তার প্রাধিকারপ্রাপ্ত কোনো শিক্ষককে (স্বাক্ষর সত্যায়িতসহ) কেন্দ্রের আওতাধীন সকল শিক্ষাপ্রতিষ্ঠানের প্রবেশপত্র অফিস চলাকালীন সময়ে গ্রহণ করতে হবে।

কোনো অবস্থাতেই শিক্ষক ব্যতিত অন্য কোনো ব্যক্তিকে প্রবেশপত্র গ্রহণ করার ক্ষমতা প্রদান করা যাবে না। তিনি তার কেন্দ্রাধীন সকল শিক্ষাপ্রতিষ্ঠানের প্রবেশপত্র আগামী ৮ ফেব্রুয়ারি তারিখের মধ্যে বিতরণ সম্পন্ন করবেন।

শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানকে প্রবেশপত্র যাচাইপূর্বক কোনো প্রকার ত্রুটি থাকলে তা সংশোধন করিয়ে নেওয়ার জন্য অবশ্যই ৭ ফেব্রুয়ারি থেকে ১৩ ফেব্রুয়ারি তারিখের মধ্যে উপ পরীক্ষা নিয়ন্ত্রকের (মাধ্যমিক) কাছে নির্ধারিত ছক অনুযায়ী আবেদন পত্র জমা দিয়ে সংশোধন করিয়ে নিতে হবে।

অন্যথায়, পরীক্ষায় কোনো প্রকার জটিলতার সৃষ্টি হলে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান দায়ী থাকবেন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!