• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১, ৪ শাওয়াল ১৪৪৫

ক্যান্টিন মালিকের দাড়ি ছিঁড়ে ফেলা ঢাবি ছাত্রলীগ নেতাকে হল ছাড়ার নির্দেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৪, ১২:০৯ পিএম
ক্যান্টিন মালিকের দাড়ি ছিঁড়ে ফেলা ঢাবি ছাত্রলীগ নেতাকে হল ছাড়ার নির্দেশ
আরাফাত হোসাইন অভি

বকেয়া টাকা চাওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টারদা সূর্যসেন হলের ক্যান্টিন মালিকের দাড়ি ছিঁড়ে ফেলা মাস্টারদা সূর্যসেন হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আরাফাত হোসাইন অভিকে এবার হল থেকেও বহিষ্কার করেছে ঢাবি প্রশাসন।

এর আগে তাকে ছাত্রলীগ থেকেও বহিষ্কার করা হয়েছে। এছাড়া ওই ঘটনায় ক্যান্টিন ম্যানেজার মোহাম্মদ মনিরকেও মারধর করেন হল শাখার এই ছাত্রলীগ নেতা।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাতে হল প্রভোস্ট অধ্যাপক ড. জাকির হোসেন ভূইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই বহিষ্কারের সিদ্ধান্ত জানানো হয়।

গত ১২ ফেব্রুয়ারি দুপুরে ক্যানটিন মালিকের দাড়ি ফেলা ও ম্যানেজারকে মারধর করার অভিযোগে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. জাকির হোসেন ভূঁইয়া বরাবর লিখিত অভিযোগ দেন ক্যান্টিন মালিক ফাহিম। পরে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে হল প্রশাসন। তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে অভিকে হল থেকে বহিষ্কার করা হয়।

নোটিশে উল্লেখ করা হয়, আরাফাত হোসাইন অভি স্নাতক শেষ করার পর স্নাতকোত্তরে ভর্তি না হয়ে অবৈধভাবে হলে অবস্থান করছিলেন। এছাড়া মারধরের অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে। তাকে শুক্রবারের মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। ভবিষ্যতে অভিকে হলে অবস্থান করতে দেখা গেলে তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।

Link copied!