• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে ভর্তির সুযোগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২৩, ১২:০২ পিএম
মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে ভর্তির সুযোগ
মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে ভর্তির সুযোগ। ছবি: সংগৃহীত

মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি) ২০২৪ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে । আগামী ১৭ ফেব্রুয়ারি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধবার (২৭ ডিসেম্বর) বেলা ১১টা থেকে অনলাইনে আবেদন শুরু হয়েছে, আবেদন করা যাবে আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত। আবেদনকারী প্রার্থীদের মধ্য থেকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা ৫ ফেব্রুয়ারি প্রকাশ করা হবে। ১৭ ফেব্রুয়ারি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এমআইএসটিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ আছে, তবে এ ক্ষেত্রে লিখিত পরীক্ষায় পরীক্ষার্থীর প্রাপ্ত নম্বর থেকে ৫ শতাংশ নম্বর কাটা যাবে।

আবেদন যোগ্যতা
২০২০-২১ সালে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় চতুর্থ বিষয় ছাড়া জিপিএ-৪ পেতে হবে। আর ২০২২-২৩ সালের এইচএসসি পরীক্ষায় গণিত, পদার্থবিজ্ঞান, রসায়ন ও ইংরেজিতে ১৭ পয়েন্ট থাকতে হবে।

ভর্তি পরীক্ষার নম্বর
‘এ’ ইউনিটের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড আর্কিটেকচারে গণিতে ৯০, পদার্থে ৭০, রসায়নে ৩০ ও ইংরেজিতে ১০—মোট ২০০ নম্বরের প্রশ্ন থাকবে। আর ‘বি’ ইউনিটের আর্কিটেকচারে অঙ্কন ও আর্কিটেকচার সম্পৃক্ত বিষয়ে ২০০ নম্বরের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত দেখতে এই লিংকে ক্লিক করুন।

Link copied!