• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১০ম গ্রেডের ফল প্রকাশ, উত্তীর্ণ ৪৩১


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৩, ০১:২২ পিএম
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১০ম গ্রেডের ফল প্রকাশ, উত্তীর্ণ ৪৩১
ছবি: সংগৃহীত

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১০ম গ্রেডের উপসহকারী প্রকৌশলী, এস্টিমেটর ও ড্রাফটসম্যান পদের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে ৪৩১ জন ‘সাময়িক উত্তীর্ণ’ হয়েছেন।

বুধবার (২৭ সেপ্টেম্বর) রাতে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (নন-ক্যাডার) আব্দুল্লাহ আল মামুনের স্বাক্ষর করা বিজ্ঞপ্তিতে এ ফল প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১০ম গ্রেডের উপ-সহকারী প্রকৌশলী, এস্টিমেটর ও ড্রাফটসম্যানের বেশ কিছু শূন্যপদে নিয়োগের লক্ষ্যে ২০২২ সালের ২৯ নভেম্বর বিজ্ঞপ্তির জারি করা হয়। গত ৩০ মে আবেদনকারী বৈধ প্রার্থীদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় উপ-সহকারী প্রকৌশলী পদে সাময়িক উত্তীর্ণ হয়েছেন ১৪০ জন, এস্টিমেটর পদে ১৭৬ জন, ড্রাফটসম্যান পদে ১১৫ জন।

এতে আরও বলা হয়, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মূল আবেদনপত্র পিএসসির ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে হবে। এরপর ৪-১৭ অক্টোবরের মধ্যে পিএসসির পরিচালকের (ইউনিট-১১) দপ্তরে জমা দিতে হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কাগজপত্র জমা দেওয়া যাবে।

২০২২ সালের ২৯ নভেম্বর ৯ম থেকে ১২তম গ্রেডে বিভিন্ন পদে সমন্বিত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ওই বিজ্ঞপ্তির ৬২, ৬৩, ৬৪ ক্রমিক নম্বরে উপ-সহকারী প্রকৌশলীর একটি, এস্টিমেটরের দুটি ও ড্রাফটসম্যানের দুটি শূন্যপদে আগ্রহী প্রার্থীদের আবেদন চাওয়া হয়।

চলতি বছরের ৩০ মে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। তিন ক্যাটাগরির পাঁচটি স্থায়ী পদের বিপরীতে লিখিত পরীক্ষায় অংশ নেন ১ হাজার ৪৯৮ জন। এর মধ্যে উপসহকারী প্রকৌশলী পদে ৪৪৮ জন, এস্টিমেটর পদে ৬৪৪ জন ও ড্রাফটসম্যান পদে পরীক্ষার্থী ৪০৬ জন প্রার্থী লিখিত পরীক্ষা দেন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!