• ঢাকা
  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১, ১৯ মুহররম ১৪৪৫

বঙ্গবন্ধু স্মরণে ইবিতে ‘শ্রাবণের শোকগাঁথা’ শীর্ষক কবিতা পাঠ


ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৬, ২০২২, ০৯:৪৩ পিএম
বঙ্গবন্ধু স্মরণে ইবিতে ‘শ্রাবণের শোকগাঁথা’ শীর্ষক কবিতা পাঠ

বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘শ্রাবণের শোকগাথা’ শীর্ষক কবিতা পাঠ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৬ আগস্ট) বেলা সাড়ে ১১টায় ক্যাম্পাসের ডায়না চত্বরে ‘আবৃত্তি আবৃত্তির’ আয়োজনে এটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সংগঠনের সদস্যরা আমি কিংবদন্তির কথা বলছি, আমি আজ কারো রক্ত চাইতে আসিনি, মুজিব তোমার জন্য আমার এই কবিতা, ১৫ আগস্ট, কাঁদো বাঙালি কাঁদোসহ বঙ্গবন্ধু ও ১৫ আগস্ট সম্পর্কিত বিভিন্ন কবিতা আবৃত্তি করেন।

সংগঠনটির সভাপতি নুরুল্লাহ মেহেদীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আবু হেনা মোস্তফা জামাল। অনুষ্ঠানটি যৌথ সঞ্চালনা করেন নিরব বিশ্বাস ও সামিহা খান চৌধুরী।

এছাড়া অনুষ্ঠানে সংগঠনটির সাধারণ সম্পাদক হায়াতে জান্নাত, সহ-সভাপতি নাঈমা পারভীন নিলা, সাংগঠনিক সম্পাদক জান্নাতুল ফেরদৌস মিরাসহ প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্যে নুরুল্লাহ মেহেদী বলেন, “স্বাধীনতার স্বপক্ষে প্রথম আবৃত্তি অনুষ্ঠান ইবি স্মৃতিসৌধে আমরাই করেছিলাম। ক্যাম্পাসের প্রতিকূল পরিবেশেও ‘আবৃত্তি আবৃত্তি’ আগস্টের প্রোগ্রাম করেছে এবং করছে। আত্মবিশ্বাসের সঙ্গে বলতে চাই আমরা বঙ্গবন্ধুকে ভালোবাসী এবং জেনে-বুঝেই স্মরণ করছি। তথাকথিত স্রোতে গা ভাসিয়ে জাতির পিতাকে স্মরণ করতে আসিনি।”

Link copied!