• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

যুবককে উল্টো করে ঝুলিয়ে নির্যাতন, ইউপি সদস্য গ্রেপ্তার


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৩, ১২:৩৭ পিএম
যুবককে উল্টো করে ঝুলিয়ে নির্যাতন, ইউপি সদস্য গ্রেপ্তার

কুমিল্লার বরুড়া উপজেলায় আবদুল হান্নান (৩২) নামের এক যুবককে উল্টো করে গাছের সঙ্গে ঝুলিয়ে নির্যাতনের ঘটনা ঘটেছে। ওই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। নির্যাতনে জড়িত অভিযোগে জহিরুল ইসলাম (৩৫) নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (২৬ আগস্ট) সকালে উপজেলার ভাউকসার ইউনিয়নের চোত্তাপুকুরিয়া গ্রামে গতকাল শনিবার সকাল এ নির্যাতনের ঘটনা ঘটে। রাতেই জহিরুল ইসলামকে আটক করে পুলিশ।

জহিরুল ইসলাম ভাউকসার ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য।

স্থানীয়রা জানান, আবদুল হান্নানের বিরুদ্ধে এলাকায় চুরিসহ নানা ধরনের অভিযোগ আছে। শুক্রবার রাতে চোত্তাপুকুরিয়া গ্রামের এক দোকানে চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকার লোকজন আবদুল হান্নানকে সন্দেহ করেন। পরে বিষয়টি ইউপি সদস্য জহিরুল ইসলামকে জানানো হলে শনিবার সকালে তিনি আবদুল হান্নানকে জিজ্ঞাসাবাদ করেন। হান্নান চুরি করার বিষয়টি অস্বীকার করেন। পরে ইউপি সদস্য নিজেই হান্নানের পা দুটি বেঁধে গাছের সঙ্গে ঝুলিয়ে রাখার নির্দেশ দেন।

এ ঘটনার ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, হান্নানের মাথা সড়কের পাশের একটি গর্ত বরাবর আছে। পা ওপরে। কঞ্চি হাতে দাঁড়িয়ে আছেন ইউপি সদস্য জহিরুল ইসলাম। আশপাশে প্রচুর লোকজন ঘিরে আছেন।

নির্যাতনের এই ভিডিও বিকেলের দিকে ফেসবুকে ছড়িয়ে পড়ে। সমালোচনা শুরু হলে পুলিশ রাত ৮টায় জহিরুল ইসলামকে আটক করে বরুড়া থানায় নিয়ে আসে। পরে ভুক্তভোগী আবদুল হান্নান বাদী হয়ে জহিরুলের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন বলেন, ভিডিও হাতে আসার পরপরই জহিরুল ইসলামকে আটক করে পুলিশ। এ ঘটনায় মামলা হয়েছে রাতে। 

Link copied!