• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

অবৈধভাবে বালু উত্তোলন করায় ইউপি সদস্যসহ গ্রেপ্তার ৫


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩, ০৭:১৬ পিএম
অবৈধভাবে বালু উত্তোলন করায় ইউপি সদস্যসহ গ্রেপ্তার ৫

সুনামগঞ্জে তাহিরপুরে রাতের আঁধারে যাদুকাটা নদীর পাড় থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার সময় স্থানীয় ইউপি সদস্য মোশাহিদ হোসেন রানুসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (২০ আগস্ট) ভোরে যাদুকাটা নদীর পাকা রাস্তার মাথা নামক স্থান থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় বালুভর্তি ৪টি স্টিলবডি নৌকা জব্দ করা হয়। যার বাজারমূল্য প্রায় সাড়ে ২৬ লাখ টাকা।

গ্রেপ্তার মোশাহিদ হোসেন রানু বাদাঘাট (উত্তর) ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য ও ঘাগটিয়া আদর্শ গ্রামের মৃত এখলাছ মিয়ার ছেলে। এছাড়া গ্রেপ্তার অন্যরা হলেন মো. আমিন উদ্দিন (২৩), সায়েম আলী (২২), দেলোয়ার হোসেন ও জয়ন্ত দাশ (২৩)।

বাদাঘাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই নাজমুল হোসেন সত্যতা নিশ্চিত করে জানান, নদীর পাড় কেটে বালু উত্তোলন করা হচ্ছে এমন সংবাদ পেয়ে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। এ সময় বালুভর্তি ৪ স্টিলবডি নৌকা জব্দ করা হয়। এসব নৌকার বাজারমূল্য প্রায় সাড়ে ২৬ লাখ টাকা।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ ইফতেখার হোসেন জানান, এ ঘটনায় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে আটক ৫ জনসহ অজ্ঞাতনামা আরও ৭/৮ জনকে আসামি করে পুলিশ মামলা করেছে। 

Link copied!