• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

ইউএনও‍‍‍‍র ওপর হামলার ঘটনায় ইউপি চেয়ারম্যান বরখাস্ত


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ৯, ২০২৩, ০৮:২৪ পিএম
ইউএনও‍‍‍‍র ওপর হামলার ঘটনায় ইউপি চেয়ারম্যান বরখাস্ত

ফরিদপুরের মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশিকুর রহমান চৌধুরীর ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনায় ডুমাইন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শাহ আসাদুজ্জামান তপনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (৯ মে) দুপুরে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ওই চেয়ারম্যানকে বরখাস্তের বিষয়টি জানা যায়।  

প্রজ্ঞাপনে বলা হয়, ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আসাদুজ্জামান তপনের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প  আশ্রয়ন-২ এর কার্যক্রমে বাধা প্রদান, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা ও সরকারি গাড়ি ভাংচুরের ইন্ধন দেওয়ার বিষয়ে প্রমাণ পাওয়া গেছে।

এ প্রসঙ্গে ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার জানান, স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে চেয়ারম্যানের বরখাস্তের একটি প্রজ্ঞাপন পাওয়া গেছে। এ বিষয়ে বিধি অনুয়ায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে, সোমবার (৮মে) ইউএনওর উপর হামলার ঘটনায় ডুমাইন ইউপি চেয়ারম্যান শাহ আসাদুজ্জামানের (৫০) দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পাশাপাশি এ মামলায় গ্রেপ্তার হওয়া অপর তিনজনের একদিন করে রিমান্ড দেওয়া হয়েছে।

সোমবার (৮মে) ফরিদপুরের পাঁচ নম্ববর আমলী আদালতের জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ হাসান এ আদেশ দেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দুপুরে আশ্রায়ণ প্রকল্পের ঘরবাড়ি নির্মাণ ও জমির মালিকানা নিয়ে বিরোধকে কেন্দ্র করে বিক্ষুব্ধ এলাকাবাসী ইউএনওর ওপর হামলায় চালায়, এসময় আনসার, পুলিশ, চার নারীসহ ১৫ জন আহত হন। হামলার সময় ইউএনও‘র ও পুলিশের দুটি গাড়ি ভাংচুরের ঘটনা ঘটে।

এ ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। একটি মামলার বাদী ইউএনওর গালি চালক সুমন শেখ এবং অপর মামলার বাদী মথুখালী থানার উপ-পরিদর্শক (এসআই) প্রবীর কুমার সরকার।

সহকারী পুলিশ সুপার (মধুখালী সার্কেল) সুমন কর জানান, হামলার ঘটনায় আমরা আরও দুইজনকে গ্রেপ্তার করেছি। এ পর্যন্ত এ দুটি মামলায় ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে ঘটনার পর জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত টিম গঠন করা হয়, তাদেরকে তিন কার্যদিবসের  মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছিল। তবে তদন্ত টিমে প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব লিটন আলী জানিয়েছেন, তদন্তের কাজে আরও দুইদিন সময় লাগবে এবং আগামী বৃহস্পতিবার রিপোর্ট জমা দেওয়া হবে।

Link copied!