• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, ৬ শাওয়াল ১৪৪৫

সীমান্ত দিয়ে ঢুকে পড়ল ভারতীয় দুটি বন্য হাতি, আতঙ্কে স্থানীয়রা


পঞ্চগড় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০৭:২৭ পিএম
সীমান্ত দিয়ে ঢুকে পড়ল ভারতীয় দুটি বন্য হাতি, আতঙ্কে স্থানীয়রা

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের দক্ষিণ কাশিমগঞ্জ এলাকার একটি ভূট্টাক্ষেতে অবস্থান নিয়েছে ভারতীয় ২ বন্য হাতি। লোকালয়ে হাতি আসার খবর ছড়িয়ে পড়লে স্থানীয়দের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।  

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকালে হাতি দুটি জলপাইগুড়ি জেলার রাজগঞ্জ থানার লালগছ সীমান্তের কাটাতারের গেট ভেঙে বাংলাদেশের পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার তিরনই হাট ইউনিয়ন ইসলামবাগ সীমান্ত এলাকায় দিয়ে প্রবেশ করে।

স্থানীয়রা জানান, হাতিগুলো দুটি গরুকে আঘাত করে। এছাড়া দক্ষিণ কাশিমগঞ্জ এলাকায় ফসলের ক্ষতি করে। এই খরব জানাজানি হলে স্থানীয়দের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে বনবিভাগ, পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পরিদর্শন করে।

বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদরত ই খুদা মিলন বলেন, “ভারতীয় সীমান্ত অতিক্রম করে হাতিগুলো দক্ষিণ কাশিমগঞ্জ এলাকায় অবস্থান করছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।”

তেঁতুলিয়া বনবিভাগের (বিট) কর্মকর্তা নুরুল হুদা বলেন, “দক্ষিণ কাশিমগঞ্জ এলাকায় ভুট্টাক্ষেতে দুটি বড় হাতি অবস্থান করছে। আমিসহ পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা আছেন। আমরা সবাইকে হাতিগুলোকে কোনো বিরক্ত না করার জন্য নিরুৎসাহিত করছি। তবে এখন পর্যন্ত কোনো ক্ষতি বা হতাহতের খরব পাইনি।”

Link copied!