• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

তিন ঘণ্টার ব্যবধানে দুই চিকিৎসক হত্যা


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২৩, ০১:২৯ পিএম
তিন ঘণ্টার ব্যবধানে দুই চিকিৎসক হত্যা

রাজশাহীতে তিন ঘণ্টার ব্যবধানে দুইজন চিকিৎসককে হত্যা করা হয়েছে। রোববার (২৯ অক্টোবর) রাত ৯টা ও পৌনে ১২টার  দিকে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে জানা যায়, রোববার রাত পৌনে ১২টার দিকে লক্ষ্মীপুর এলাকায় অবস্থিত পপুলার ডায়াগনস্টিক সেন্টার থেকে চেম্বার শেষে বাড়ির উদ্দেশে বের হন চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ ডা. গোলাম কাজেম আলী আহমেদ। বর্ণালীর মোড় এলাকায় পৌঁছালে তার মোটরসাইকেলের গতিরোধ করেন একদল দুর্বৃত্ত। এসময় তার বুকে ছুরিকাঘাত করে পালিয়ে যান তারা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

কাজেম আলী আহমেদ নগরীর লক্ষ্মীপুরে অবস্থিত ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতাল এবং পপুলার ডায়াগনস্টিক সেন্টারে নিয়মিত রোগী দেখতেন। তিনি রাজশাহী মেডিকেল কলেজের ৪২তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন।  

এর আগে রাত ৯টার দিকে নগরীর সিটি হাট সংলগ্ন কলাবাগানের পার্শ্ববর্তী রাস্তা থেকে গ্রাম্য চিকিৎসক এরশাদ আলী দুলালের রক্তাক্ত মরদেহ উদ্ধার করা হয়। তিনি পবা উপজেলার পারিলা ইউনিয়নের কেচুয়াতৈল এলাকার শামির উদ্দিনের ছেলে। সেখানে তিনি হোমিও চিকিৎসা দিতেন।

শাহমখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, সন্ধ্যা ৬টার দিকে দুলালকে অপহরণ করা হয়। অপহরণকারীরা একটি মাইক্রোবাস নিয়ে এসে চোখ বেঁধে তাকে নিয়ে যায়। এর তিন ঘণ্টা পর সিটিহাট এলাকায় একটি মরদেহ দেখে পুলিশকে খবর দেন স্থানীয়রা। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠায়।

এবিষয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপপুলিশ কমিশনার জামিরুল ইসলাম বলেন, “গ্রাম্য চিকিৎসক এরশাদ আলী দুলালের হত্যাকাণ্ডের ঘটনায় মামলা হয়েছে। তবে ডা. গোলাম কাজেম আলী আহমেদ হত্যাকাণ্ডের ঘটনায় মামলা হয়নি। নিহতের পরিবারকে মামলা করতে বলা হয়েছে। অপরাধীদের শনাক্তে রাত থেকে কাজ করছে পুলিশ। আশা করছি খুব দ্রুত অপরাধীদের শনাক্ত করে গ্রেপ্তার করা হবে।”

Link copied!