• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫
ইউপি চেয়ারম্যান হত্যা

১১ বছর পর মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই আসামি গ্রেপ্তার


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৩, ০৩:১৪ পিএম
১১ বছর পর মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই আসামি গ্রেপ্তার

ফরিদপুরের সালথা উপজেলার আটঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মলয় বোসকে (৪৫) হত্যা মামলায় মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শুক্রবার (১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাব-১০ এর কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার কে এম শাইখ আকতার এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার (৩১ আগস্ট) রাতে নারায়ণগঞ্জের রুপগঞ্জ ও সিদ্ধিরগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন ফরিদপুরের সালথা উপজেলার গোয়ালপাড়া গ্রামের সামচু শেখের ছেলে মনিরুজ্জামান শেখ ওরফে মনির (২৮) এবং একই উপজেলার খাগৈর গ্রামের কাশেম মোল্যার ছেলে ছাত্তার মোল্যা (২৫)।

র‌্যাব অধিনায়ক কে এম শাইখ আকতার বলেন, ইউপি চেয়ারম্যান মলয় বোস হত্যা মামলায় মনিরুজ্জামান শেখ মৃত্যুদণ্ডপ্রাপ্ত ও ছাত্তার মোল্যা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি। দীর্ঘ ১১ বছর তারা নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকায় ছদ্মবেশে পালিয়েছিলেন।

২০১২ সালের ৭ ফেব্রুয়ারি ইউপি নির্বাচনকে কেন্দ্র করে ফরিদপুরের সালথার আটঘর ইউপি চেয়ারম্যান মলয় বোসকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় মলয় বোসেরর স্ত্রী ববিতা বোস বাদী হয়ে ফরিদপুরের কোতয়ালী থানায় একটি হত্যা মামলা করেন। এ হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে আদালত ৯ জনকে মৃত্যুদণ্ড ও ১২ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ প্রদান করে।

Link copied!