• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

সেন্ট মার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩, ০৩:৫০ পিএম
সেন্ট মার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ

বৈরী আবহাওয়ার কারণে টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে পর্যটকবাহী সব নৌযান বন্ধ ঘোষণা করেছে প্রশাসন।

রোববার (১৯ মার্চ) সকাল সাড়ে ৯ টার দিকে টেকনাফ থেকে ছেড়ে যাওয়া সেন্ট মার্টিনগামী চারটি জাহাজ মাঝসাগর থেকে পুনরায় টেকনাফের দিকে রওনা হয়েছে বলে জানা গেছে।

দুপুর পৌনে ১টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, “বৈরী আবহাওয়ার কারণে পর্যটকদের জানমালের নিরাপত্তার বিষয় বিবেচনা করে আপাতত টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। আমরা এক দিনের জন্য এই বন্ধ ঘোষণা করেছি। পরবর্তী সময়ে আবহাওয়া ভালো হলে এবং সবকিছু ইতিবাচক থাকলে পুনরায় জাহাজ চলাচল শুরু হবে। সকালে যেসব জাহাজ সেন্ট মার্টিনের উদ্দেশে ছেড়ে গেছে, তাদের টেকনাফে ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে।”

এমভি বার আউলিয়া জাহাজের যাত্রী মোহাম্মদ মোফাজ্জল বলেন, “সকাল সাড়ে ৯টায় টেকনাফের দমদমিয়া জেটিঘাট থেকে আমাদের জাহাজ ছেড়ে যায়। মাঝসাগরে হঠাৎ বৈরী আবহাওয়া শুরু হয়। এতে সেন্ট মার্টিন না গিয়ে পুনরায় টেকনাফের দিকে রওনা হয় জাহাজটি।

সেন্ট মার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, “বৈরী আবহাওয়ার কারণে সেন্ট মার্টিনে রোববার কোনো জাহাজ আসবে না। সেন্ট মার্টিনে আনুমানিক দেড় হাজার পর্যটক রয়েছে। তারা স্বাভাবিক আছেন। আবহাওয়াও তেমন খারাপ দেখা যাচ্ছে না। সোমবার (২০ মার্চ) জাহাজ এলে সবাই নিরাপদে বাড়ি ফিরতে পারবেন ইনশা আল্লাহ।”

Link copied!