• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫

সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নেমে প্রাণ গেল তিনজনের


সাভার প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩, ০৮:৪১ এএম
সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নেমে প্রাণ গেল তিনজনের

সাভারের আশুলিয়ায় আল রহমান নিট ফ্যাশসন (বিডি) লিমিটেড নামক একটি পোশাক কারখানার সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নেমে এক পরিচ্ছন্নকর্মীসহ দুই পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে।

বুধবার ( ১৬ মার্চ ) রাতে সাভারের আশুলিয়া থানার শিমুলতলার দরগারপাড় এলাকায় ওই পোশাক কারখানার সেপটিক ট্যাংক থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরি দল তাদের মরদেহ উদ্ধার করে।

নিহতরা হলেন, ব্রাহ্মণবাড়িয়ার নাসির নগর থানার খাগালিয়া গ্রামের শহীদ মিয়ার ছেলে মিঠু (২২), খুলনার বটিয়াঘাটা থানার বুনারবাদ গ্রামের নুর ইসলামের ছেলে রাকিব (২২) ও রংপুর গাংগাচড়া থানার ফেরদৌস রহমানের ছেলে মোহাম্মদ আলী (২৭)।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার বিকাল ৩টার দিকে পরিচ্ছন্নকর্মী মিঠু সেপটি ট্যাংক পরিষ্কার করতে নামে। কিন্তু এক ঘণ্টা পর হয়ে গেলেও মিঠুর কোনো সাঁড়া শব্দ না পেয়ে তাকে খুঁজতে ট্যাংকে নামে রাকিব। এরপরে ট্যাংকে নেমে নিখোঁজ হন আরেক পোশাক শ্রমিক মোহাম্মদ আলী।

নিহত রাকিবের স্ত্রী বৃষ্টি জানান, রাকিব এই কারখানার অপারেটর ছিলেন। সে কারখানার মেশিন চালাত। কিন্তু কীভাবে তিনি সেপটি ট্যাংক পরিষ্কার করতে গেলেন এবং কেন তাকে সেখানে নামানো হলো?

এ ঘটনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের জোন-৪ এর উপসহকারী পরিচালক আলাউদ্দিন বলেন, “ঘটনাস্থল থেকে আমাদের টিম তিনজনের মরদেহ উদ্ধার করেছে। ওই সেপটিক ট্যাংকে অক্সিজেনের অভাবে তাদের মৃত্যু হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) সুব্রত রায় জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Link copied!