• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০, ৮ রমাজান ১৪৪৫

বিদ্যালয়ে পিটি করার সময় অসুস্থ হয়ে পড়ল ৩০ শিক্ষার্থী


মুন্সিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জুন ৪, ২০২৩, ১০:০৪ পিএম
বিদ্যালয়ে পিটি করার সময় অসুস্থ হয়ে পড়ল ৩০ শিক্ষার্থী

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার মাঠে পিটি করার সময় অতিরিক্তি গরমে ৩০ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে।

রোববার (৪ জুন) বেলা ১১টার দিকে উপজেলার জৈনসার ইউনিয়নের ভবানীপুর উচ্চ বিদ্যালয়ের মাঠে এ ঘটনা ঘটে।

অসুস্থদের মধ্যে ৭ম শ্রেণির ছাত্রী আছিয়া আক্তার, নুসরাত, আয়শা, নাফিজা, সাদিয়া, কবিতা, মনিকা,৬ষ্ঠ শ্রেণির হাফছা, ফাতেমাসহ মোট ১৩ শিক্ষার্থীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছিল। তারা চিকিৎসা নিয়ে পড়ে বাড়ি ফিরে গেছে।

অভিভাবক ও শিক্ষার্থীদের অভিযোগ, এতো গরমে স্বাভাবিকভাবে মানুষ যেখানে টিকতে পারছে না সেখানে কোমলমতি শিক্ষার্থীদের পিটি করোনোর কী প্রয়োজন ছিল।

তবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমিন উদ্দিন বলেন, “গরমে আমাদের স্কুলে প্রতিটি ক্লাসেই শ্রেণি শিক্ষক দিয়ে পিটি করানো হয়। কিন্তু রোববার সিরাজদিখান থানা পুলিশের একজন অফিসার শিক্ষার্থীদের ক্লাসের বাহিরে নিয়ে ইভটিজিং ও মাদকবিরোধী কথা বলার জন্য গেলে কিছু শিক্ষার্থী গরমে অসুস্থ হয়ে পড়ে।”

অসুস্থ শিক্ষার্থী নাফিজা আক্তারের বাবা গিয়াস উদ্দিন বলেন, “আমরা নিজেরাই গরমে ঘরে থাকতে পারি না অথচ সমাবেশ করার জন্য কোমলমতি শিক্ষার্থীদের মাঠে নিয়েছে।”

সিরাজদিখান উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান বলেন, “ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসুস্থতার ঘটনা আমাকে জানিয়েছেন। অনেক শিক্ষার্থী হাসপাতালে ভর্তি ছিল।”

মুন্সীগঞ্জের সহকারী পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল) মোস্তাফিজুর রহমান রিফাত বলেন, “ভবানীপুর উচ্চ বিদ্যালয়ে প্রতিদিন পিটি হয় । আজ পিটি চলাকালে আমাদের কাজের অংশ হিসেবে সিরাজদিখান থানার এএসআই কামরুল ইসলাম উপস্থিত থেকে শিক্ষার্থীদের বাবা-মায়ের প্রতি শ্রদ্ধাবোধ, মোবাইল ব্যবহারে সতর্কতা, বাল্যবিবাহ প্রতিরোধ, মাদকের বিরুদ্ধে সচেতনতার বিষয়ে ৪ থেকে ৫ মিনিট অলোচনা করেন। এ সময় কিছু শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে।”

Link copied!