• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশের মতো শান্তির দেশ আর কোথাও নাই : এমপি মকবুল


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৩, ০৩:৪০ পিএম
বাংলাদেশের মতো শান্তির দেশ আর কোথাও নাই : এমপি মকবুল

বাংলাদেশের মতো শান্তির দেশ আর কোথাও নাই বলে মন্তব্য করেছেন পাবনা-৩ আসনের সংসদ সদস্য এবং ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মো. মকবুল হোসেন।

মঙ্গলবার (০৩ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে সরকারের সামাজিক সুরক্ষা কর্মসূচির আওতায় সুবিধাভোগীদের নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। উপজেলার অষ্টমনিষা ইউনিয়ন পরিষদের উদ্যোগে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

সংসদ সদস্য মকবুল হোসেন বলেন, “সরকার দেশের সাধারণ মানুষের জন্য ১৭ রকমের ভাতা চালু করেছে। আজকে সবাই শেখ হাসিনার সরকারের সুফল ভোগ করছে। ছোট শিশুরা বছরের প্রথমদিনে নতুন বইয়ের ঘ্রাণ নিতে নিতে বাড়ি ফিরছে। ১৫ বছর আগে সারের জন্য কৃষকদের দৌঁড়াতে হয়েছে। এখন আর কাউকে দৌঁড়াতে হয় না। বিদ্যুৎ ছিল না, সারারাত বিদ্যুৎ পেতেন না। ১৬০০ মেগাওয়াট বিদ্যুৎ ছিল, বর্তমান সরকার এসে ৩ হাজার ৩০০ মেগাওয়াটে উন্নীত করেছে।”

তিনি আরও বলেন, “প্রয়োজন না থাকলেও দুই ঈদে চাল দেওয়া হচ্ছে, টিসিবির পণ্য দেওয়া হচ্ছে। বাংলাদেশের মতো শান্তির দেশ আর কোথাও নাই। সরকার সবার ঘরে শান্তি এনেছে। এজন্য শান্তি পেতে আবারও নৌকায় ভোট দিতে হবে। এসব ভুলে গেলে নিজের পায়ে নিজেই কুড়াল মারবেন। গত ১৫ বছরে নৌকা দেশের উন্নয়ন এনেছে। তাই নৌকার বাইরে যাবার কোনো বিকল্প নেই।”

সভার শুরুতে মুক্তিযুদ্ধে সকল শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, অনুষ্ঠানের সভাপতি ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসমীয়া আক্তার রোজী।

আরও বক্তব্য রাখেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা জাহিদুল ইসলাম, অষ্টমনিষা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুলতানা জাহান বকুল, ভাঙ্গুড়া উপজেলা শিক্ষক সমিতির সভাপতি বিবি পাইলট উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ সাইদুল ইসলাম, অষ্টমিনষা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই সরকার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অষ্টমনিষা ইউনিয়ন পরিষদের সচিব মারুফুল ইসলাম প্রমুখ।

Link copied!