• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

বুয়েটের সেই শিক্ষার্থীরা কারামুক্ত


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৩, ২০২৩, ০৯:৫৪ এএম
বুয়েটের সেই শিক্ষার্থীরা কারামুক্ত

সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে গ্রেপ্তার বুয়েটের ২৪ জনসহ ৩২ শিক্ষার্থী সুনামগঞ্জ জেলা কারাগার থেকে মুক্ত হয়েছেন।

বুধবার (২ আগস্ট) রাত পৌনে ১০টায় সুনামগঞ্জ জেলা কারাগার থেকে শিক্ষার্থীরা বের হন।

এর আগে দুপুর ১টার দিকে সুনামগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ফারহান সাদিকের আদালতে এই ৩৪ জনের জামিন আবেদনের শুনানি হয়। শুনানি শেষে আদালতের বিচারক ৩২ জনের জামিন মঞ্জুর করেন। অন্য দুজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের জামিন আবেদনের নথি শিশু আদালতে পাঠানোর কথা বলেন আদালতের বিচারক।

আদালতে জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. তৈয়বুর রহমানসহ কয়েকজন আইনজীবী শুনানিতে অংশ নেন। তৈয়বুর রহমান বলেন, পুলিশ রিমান্ডের আবেদন করেছিল। আদালত সব শুনে ৩২ জনের জামিন মঞ্জুর করেন।

অপ্রাপ্তবয়স্ক দুজনের জামিন শুনানির বিষয়ে তিনি বলেন, শিশু আদালতে তাদের নথি পৌঁছাতে বিলম্ব হওয়া শুনানি হয়নি। কাল (আজ) বৃহস্পতিবার শুনানি হবে।

এর আগে ৩০ জুলাই বিকেলে সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওর থেকে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে ২৪ জন বুয়েটের শিক্ষার্থীসহ ৩৪ জনকে আটক করা হয়।

পুলিশ প্রথমে ৩৪ জনকেই বুয়েটের বর্তমান ও সাবেক শিক্ষার্থী বলে জানালেও পরে সবার পরিচয়সহ জানানো হয়। ৩৪ জনের মধ্যে ২৪ জন বুয়েটের বর্তমান শিক্ষার্থী, সাতজন সাবেক শিক্ষার্থী এবং তিনজন অন্যান্য প্রতিষ্ঠানের শিক্ষার্থী। এদের মধ্যে দুজন অপ্রাপ্তবয়স্ক।

পরে তাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনের বিভিন্ন ধারায় মামলা করে। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে সোমবার (৩১ জুলাই) তাদেরকে আদালতে তোলা হলে বিচারক ফারহান সাদিক কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে পুলিশের পক্ষ থেকে বলা হয় গ্রেপ্তার ব্যক্তিরা শিবিরকর্মী।

Link copied!