• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

কবরে গোঙানির শব্দ, মাটি খুঁড়ে দেখা গেল লাশ কোলে বসে আছেন যুবক


রংপুর প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৩, ২০২৩, ০৯:৫৫ পিএম
কবরে গোঙানির শব্দ, মাটি খুঁড়ে দেখা গেল লাশ কোলে বসে আছেন যুবক

ননদ ও মেয়েকে নিয়ে শাশুড়ির কবর জিয়ারত করতে যাচ্ছিলেন আজহারুল ইসলামের (৫৫) স্ত্রী। কবরের কাছে যেতেই গোঙানির শব্দ শুনে ভয়ে তারা বাড়ি ফিরে যান। বিষয়টি আজহারুলকে জানালে তিনি স্থানীয়দের নিয়ে কবরের মাটি সরিয়ে দেখেন ভেতরে এক যুবক মরদেহ কোলে নিয়ে বসে আছেন।

ঘটনাটি ঘটেছে রংপুর জেলার হারাগাছ উপজেলার সারাই ইউনিয়নের ধুমেরকুঠি চাদমিয়া পাড়া গ্রামে।

কবরের ভেতরে বসে থাকা যুবকের নাম সফিকুল ইসলাম (২২)। তিনি উপজেলার হারাগাছ পৌর এলাকার ধুমেরকুঠি পশ্চিমপাড়া গ্রামের আবুজারের ছেলে। তাকে ২৯৭ ধারার মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ।

এদিকে এ ঘটনায় মৃতের ছেলে আজহারুল ইসলাম বাদী হয়ে এ মামলা করেন।

আজহারুল ইসলাম বলেন, “শুক্রবার (৩ মার্চ) সকালে আমার স্ত্রী, বোন এবং মেয়ে আমার মায়ের কবর জিয়ারত করতে যান। গিয়ে মাটি সরানো এবং গোঙানির শব্দ পেয়ে ভয়ে দূরে সরে গিয়ে আমাকে ফোন করেন আমার স্ত্রী। আমি এসে কবরের কাছে গিয়ে বাঁশের চাটাই সরিয়ে দেখি, ভেতরে একজন বসে আছে। আমি ভয়ে কাঁপতে থাকি। গ্রাম পুলিশ আলতাফকে ফোন দিই। তিনিও এসে দেখেন। ভেতরে বসে থাকা যুবককে তিনি চিনতে পারেন। এরপর পুলিশকে ফোন দিই।”

আজহারুল ইসলাম আরও বলেন, “এই ছেলে আমার মায়ের কবরে কেন ঢুকেছিল, এটা বুঝতে পারছি না।”

সারাই ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য শফিকুল ইসলাম বলেন, “আটক ওই যুবক নেশাগ্রস্ত। তিনি মানসিকভাবেও অসুস্থ হয়ে পড়েছেন। এর আগেও নেশার টাকা না পেয়ে এলাকায় বিশৃঙ্খলা করেছেন। কয়েকবার এ নিয়ে সালিসও হয়েছে।”

রংপুর মেট্রোপলিটন হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, “ওই যুবক মানসিক রোগী। তবে এ ঘটনায় ধর্মানুভূতিতে আঘাত এবং কবরস্থানে অনধিকার প্রবেশ করে মরদেহের অসম্মান করার অপরাধে মামলা হয়েছে। তাকে মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।”

Link copied!