• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

পাঁচ শতাধিক যাত্রী নিয়ে সমুদ্রে আটকে গেল জাহাজ


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৩, ০৮:১৬ পিএম
পাঁচ শতাধিক যাত্রী নিয়ে সমুদ্রে আটকে গেল জাহাজ

টেকনাফ থেকে সেন্ট মার্টিন যাওয়ার পথে সাড়ে পাঁচ শতাধিক পর্যটক নিয়ে  ডুবোচরে আটকা পড়ে এমভি বার আউলিয়া নামের পর্যটকবাহী একটি জাহাজ।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথের নাইক্ষ্যংদিয়া এলাকায় জাহাজটি ডুবোচরে আটকে যায়। এতে ভোগান্তিতে পড়েন পর্যটকরা।

জাহাজের কয়েকজন পর্যটক জানান, ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী তোলার কারণে জাহাজটি নাফ নদীর মোহনার নাইক্ষ্যংদিয়া এলাকায় ডুবোচরে আটকে যায়। যার কারণে সময়মতো জাহাজটি সেন্ট মার্টিনে পৌঁছাতে না পারায় অনেককে সমস্যায় পড়তে হয়েছে।

জাহাজ কর্তৃপক্ষ বলছে, হঠাৎ ইঞ্জিনে সমস্যা দেখা দেওয়ায় নাফ নদী ও বঙ্গোপসাগরের মোহনায় কিছুক্ষণ বিরতি নেয় জাহাজটি। এরপর অপর একটি ইঞ্জিনের মাধ্যমে নির্দিষ্ট সময়ের দেড় ঘণ্টা পর জাহাজটি সেন্ট মার্টিন জেটিঘাটে পৌঁছায়।

জাহাজের টেকনাফের ব্যবস্থাপক মাহবুব আলম বলেন, “ইঞ্জিন ত্রুটির কারণে পর্যটকদের নিয়ে নির্দিষ্ট সময়ে সেন্ট মার্টিন পৌঁছানো সম্ভব হয়নি।”

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) টেকনাফের ইনচার্জ আমজাদ হোসেন বলেন, “শনিবার সকাল সাড়ে ৯টা থেকে পৌনে ১০টার মধ্যে টেকনাফের দমদমিয়াঘাট থেকে ৯টি জাহাজ সেন্ট মার্টিনের উদ্দেশে ছেড়ে যায়। এর আগে জাহাজগুলোতে ধারণক্ষমতার অতিরিক্ত পর্যটক তোলা হয়েছে কি না, তা পরীক্ষা করেন কোস্টগার্ডের সদস্যরা।”

ট্যুরিস্ট পুলিশের টেকনাফের উপপরিদর্শক মো. সিরাজুল ইসলাম বলেন, “দুপুর সাড়ে ১২টার দিকে সেন্ট মার্টিন জেটিঘাটের পৌঁছানোর কথা ছিল জাহাজটির। ডুবোচরে আটকে যাওয়ায় সেটি দুপুর পৌনে দুইটার দিকে সেন্ট মার্টিন জেটিঘাটে পৌঁছায়।”

Link copied!