• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

সুনামগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি-সম্পাদক গ্রেপ্তার


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২৩, ০৫:১৫ পিএম
সুনামগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি-সম্পাদক গ্রেপ্তার
সুনামগঞ্জ জেলা ছাত্রদল সভাপতি-সম্পাদক গ্রেপ্তার। ছবি : সংগৃহীত

সুনামগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদক তারেক মিয়াকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালে শহরের শান্তিবাগ এলাকার একটি পরিত্যক্ত দোতলা বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

দলীয় সূত্রে জানা যায়, সুনামগঞ্জে গত ২৮ অক্টোবরের পর থেকে এ পর্যন্ত বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে জেলার সাত উপজেলায় মামলা হয়েছে ১৮টি। এর মধ্যে সদর মডেল থানায় সাতটি, ছাতক থানায় দুটি, তাহিরপুর থানায় দুটি, শান্তিগঞ্জ থানায় দুটি ও দোয়ারাবাজার, শাল্লা, ধর্মপাশা, বিশ্বম্ভরপুর ও দিরাই থানায় একটি করে মামলা হয়েছে। সব কটি মামলার বাদী পুলিশ। বিশেষ ক্ষমতা আইনে করা এসব মামলায় আসামি হয়েছেন ১ হাজার ৮৯ জন। এর মধ্যে নাম উল্লেখ আছে ৪২৩ জনের। বাকি ৬৬৬ জন অজ্ঞাতনামা আসামি। এ পর্যন্ত গ্রেপ্তার হয়েছেন ৫০ জনের বেশি।

পুলিশ জানায়, বিভিন্ন সময়ে হরতালের সমর্থনে মিছিল করে যানবাহন ভাঙচুরসহ কয়েকটি মামলা রয়েছে জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে। মঙ্গলবারও হরতালের সমর্থনে সকাল থেকে নাশকতার পরিকল্পনা করে জেলা ছাত্রদলের নেতাকর্মীরা। সেই সঙ্গে সকালে শহরের দুটি পয়েন্টে যানবাহন ভাঙচুর করা হয়। পরে পুলিশ বিশেষ অভিযান চালিয়ে ওই বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করে। সেই সঙ্গে (ঢাকা মেট্রো গ-১৫-৮১-৩৮) নম্বরের একটি কার জব্দ করা হয়।

সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ চৌধুরী জানান, হরতাল অবরোধের নামে সুনামগঞ্জে বিভিন্ন সময়ে গাড়ি ভাঙচুর করা হয়েছে। আজও সকালে হরতালের সমর্থনে কয়েক জায়গায় ভাঙচুর চালায়। শহরের একটি বাড়িতে নাশকতার পরিকল্পনা করছে এমন খবরে পুলিশ অভিযান পরিচালনা করে। এ সময় ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদককে গ্রেপ্তার করা হয়েছে।

Link copied!